শনিবার, ১৪ মে ২০২২, ০২:১৭ অপরাহ্ন বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম :
ভাইয়ের হাতে ভাই খুনের ঘটনায় ঘাতক ভাই আটক নলছিটিতে কৃষকদের মাঝে বিণামূল্যে সার ও বীজ বিতরণ জবিতে চৈত্র সংক্রান্তি উদযাপিত মোরেলগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে ৬ ব্যবসায়ীকে অর্থদন্ড রাজশাহীতে দুস্থদের মাঝে সত্যের জয় সামাজিক সংগঠনের ইফতার বিতরণ রামপালে সংখ্যালঘু শীল বংশের বারোয়ারী পুকুর দখল চেষ্টায় পূজা পরিষদের ক্ষোভ প্রকাশ বাকেরগঞ্জে তিন টি ইউনিয়নে প্রকৃত ভূমিহীন ও গৃহহীনদের (ক শ্রেণির) মধ্যে যাচাই-বাছাই নলছিটিতে ইউনিয়ন পরিষদের নির্বাচিত নারী প্রতিনিধিদের দায়িত্ব-কর্তব্য বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা রাজশাহীর বাঘায় বিদ্যুৎস্পৃষ্টে কলেজ ছাত্রের মৃত‍্যু বাগেরহাটে ধর্ষনের অভিযোগে অটোরিক্সা চালক আটক
নোটিশ:
প্রতিনিধি নিয়োগের জন্য যোগাযোগ করুন: ০১৭২৬ ০৫ ০৫ ০৮
স্মৃতিতে অনুপম লাইব্রেরি বাকেরগঞ্জ -এস এম পলাস
/ ৩২২ বার
আপডেট সময় : বুধবার, ৫ জানুয়ারী, ২০২২, ৩:৪৯ অপরাহ্ন

 

১৯৯৪/৯৫ সালের কথা, তখন দৈনিক পত্রিকা ছিলো সংবাদ পাঠের একমাত্র মাধ্যম। একটি বাইসাইকেলে করে প্রতিদিন সকালে সেই পত্রিকা পৌঁছে দিতেন পাঠকদের হাতে। বলছিলাম বাকেরগঞ্জে সকলের পরিচিত মুখ অনুপম লাইব্রেরির মালিক মোতালেব মোল্লার কথা।

তারপরে ৯৭ সালে বাকেরগঞ্জ বাসস্ট্যান্ডে সরকারি কলেজের সামনে তার বইয়ের দোকান ছিল। ঐসময় আমিও তার দোকানের পাশে একটি দোকান নেই, সেই সুবাদে সখ্যতা গড়ে ওঠে তার সাথে।

তখন তার ভরা যৌবন, আহা কি জ্বল জ্বলে চেহারা, তারুন্যের উচ্ছাস। অত্যান্ত সদালাপী আচরণে সকলের প্রিয় হয়ে ওঠেন অনুপম লাইব্রেরি, সাথে ওডিও ক্যাসেটের দোকান। তারুন্যের প্রথম পছন্দ ছিল্ মোল্লার দোকান।
বিশাল বড় সাউন্ড বক্সে মনির খানের অঞ্জনা কখনো মনি কিশোরের চার্মিং বৌ ক্যাসেট বাঝিয়ে ভীর জমতো। বাছাই করা ভালো গান রেকর্ড করতে ছুটে আসত তরুন তরুনিরা।
এভাবে প্রায় দুই দশক মাতিয়ে রেখেছিলেন বাকেরগঞ্জ বাসীকে।

যৌবন, জৌলুশ, অর্থ বিত্তের জোয়ার একটা সময় সবার জীবনেই আসে, তেমনি তার ছিল, কিন্তু জীবন একদিন হেরে যায় মৃত্যুর কাছে।। আজ সংবাদটি দেখে খুব কষ্ট পেলাম, সকল স্মৃতি মনে ভেসে উঠল। আমাকে খুব ভালোবাসতেন। এবং আমার দেখা একজন ভালো মানুষ ছিলেন।
মোতালেব হোসেন মোল্লা তিনি আজ বরিশাল শের-ই বাংলা হাসপাতালে রাত ৮;৪০ সে ইন্তেকাল করেছেন
ইন্না-লিল্লাহি অ-ইন্না ইলাইহে রাজিউন
আল্লাহ তাকে জান্নাত দান করুন আমিন।

-এস এম পলাস।

01726050506

এ জাতীয় আরো খবর
আমাদের ফেইসবুক পেইজ