সোমবার, ১৬ মে ২০২২, ০১:৪৪ পূর্বাহ্ন বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম :
ভাইয়ের হাতে ভাই খুনের ঘটনায় ঘাতক ভাই আটক নলছিটিতে কৃষকদের মাঝে বিণামূল্যে সার ও বীজ বিতরণ জবিতে চৈত্র সংক্রান্তি উদযাপিত মোরেলগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে ৬ ব্যবসায়ীকে অর্থদন্ড রাজশাহীতে দুস্থদের মাঝে সত্যের জয় সামাজিক সংগঠনের ইফতার বিতরণ রামপালে সংখ্যালঘু শীল বংশের বারোয়ারী পুকুর দখল চেষ্টায় পূজা পরিষদের ক্ষোভ প্রকাশ বাকেরগঞ্জে তিন টি ইউনিয়নে প্রকৃত ভূমিহীন ও গৃহহীনদের (ক শ্রেণির) মধ্যে যাচাই-বাছাই নলছিটিতে ইউনিয়ন পরিষদের নির্বাচিত নারী প্রতিনিধিদের দায়িত্ব-কর্তব্য বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা রাজশাহীর বাঘায় বিদ্যুৎস্পৃষ্টে কলেজ ছাত্রের মৃত‍্যু বাগেরহাটে ধর্ষনের অভিযোগে অটোরিক্সা চালক আটক
নোটিশ:
প্রতিনিধি নিয়োগের জন্য যোগাযোগ করুন: ০১৭২৬ ০৫ ০৫ ০৮
কুয়াকাটা সৈকতে বেড়েছে পর্যটকদের আগমন, নোনাজলে মেতেছেন ভ্রমন পিপাসুরা
/ ১৬৫ বার
আপডেট সময় : রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১, ২:২৮ অপরাহ্ন
কুয়াকাটা সৈকতে পর্যটকদের উপচে পড়া ভীড়।।
কলাপাড়া (পটুয়াখালী)প্রতিনিধি।। বৈরি আবহাওয়া শেষে পর্যটকদের উপচা পড়া ভীড়ে মুখরিত অন্যতম পর্যটন কেন্দ্র সাগরকন্যা খ্যাত কুয়াকাটা সমুদ্র সৈকত। একে শীতের পর্যটন মৌসুম তার সাথে শুক্রবার এবং শনিবার সাপ্তাহিক ছুটিতে পর্যটকদের আনাগোনায় পরিপূর্ণ সূর্যোদয় ও সূর্যাস্তের একমাত্র লীলাভূমি সাগরকন্যা কুয়াকাটা। শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনে সৈকতে ঘুরে দেখা যায়, নানা বয়সের মানুষ উচ্ছ্বাস আনন্দে মেতে উঠেছেন। সৈকতের নোনা জলে গা ভাসাচ্ছেন অনেকে। পরিবার, পরিজন কিংবা প্রিয়জনকে সাথে নিয়ে দেশের দূর-দূরান্ত থেকে আসা পর্যটকরা আনন্দ উপভোগে ব্যস্ত সময় পার করছেন।
মূলত বছরের নভেম্বর মাস থেকেই বাড়তে থাকে পর্যটকদের চাপ। এছাড়া আগামী ১৬ই ডিসেম্বর সহ তিনদিনের ছুটিকে সামনে রেখে অনেক পর্যটকের আগমন ঘটবে কুয়াকাটায় এমন প্রত্যাশা পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীদের।
ঢাকা থেকে আসা পর্যটক নাঈমুল ইসলাম জানান, তিনদিনের জন্য কুয়াকাটা এসেছি। এখানকার পরিবেশ অনেক ভালো লাগছে। ইলিশ পার্ক, শুটকি পল্লী, ঝাউবনসহ অনেক যায়গায় গিয়েছি। অপর পর্যটক সাগর-ঝুমুর দম্পতি জানান,কাজের চাপে যখন অনেক প্রেশানিতে থাকি তখনই এখানে আসি একটু রিফ্রেশ হতে।
কুয়াকাটা ট্যুর গাইড এসোসিয়েশন’র সভাপতি কেএম বাচ্চু জানান, বৃহস্পতিবার বিকেল থেকেই কুয়াকাটায় পর্যটকদের উপস্থিতি বেড়েছে। শুক্রবার এবং শনিবার আমাদের সেবাসমূহ বুকিং হয়ে গেছে। সামনের দিনগুলোতে আরও পর্যটক বাড়বে বলে তিনি জানিয়েছেন।
ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব কুয়াকাটা (টোয়াক) সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আনু জানান, আগামী ১৬ থেকে ১৮ ডিসেম্বরের জন্য ইতোমধ্যেই ৯০ শতাংশ হোটেল-মোটেল এডভ্যান্স বুকিং হয়ে গেছে। এখন থেকেই আগামী তিন-চার মাস কুয়াকাটায় পর্যটকে ভরপুর থাকবে বলে তিনি জানিয়েছেন।
সিকদার রিসোর্ট এন্ড ভিলাস’র জেনারেল ম্যানেজার আল আমিন খান উজ্জ্বল বলেন,১৪ ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত তাদের রিসোর্ট ও ওশান ভিউ কনভেনশন হোটেলের বেশিরভাগ রুম বুকিং হয়ে গেছে।
কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোন’র সহকারী পুলিশ সুপার আব্দুল খালেক জানান, ডিসেম্বর মাসে পর্যটকদের আনাগোনা বাড়তে থাকে। পর্যটকদের নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশের কয়েকটি টিম সার্বক্ষণিক নিয়োজিত আছে। আগামী ১৬ই ডিসেম্বরকে সামনে রেখে নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা হবে যাতে পর্যটকরা নির্বিঘ্নে ভ্রমণ করতে পারে।

01726050506

এ জাতীয় আরো খবর
আমাদের ফেইসবুক পেইজ