বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৪:০৭ অপরাহ্ন বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম :
সিলেট মেট্রোপলিটন পুলিশের ১৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন। বাগেরহাটের রামপালে রাজনগর ইউপি’র নির্বাচনী পথসভা অনুষ্ঠিত বেলাবতে প্রকল্প অবহিতকরণ সভার আয়োজন নড়াইলে ফল ব্যবসায়ী  কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা গৃহপালিত একটি মুরগী হঠাৎ করেই মোরগে রুপান্তরিত হয়ে গেছে বগুড়া ধুনটে হ্যান্ডমাইক নিয়ে রাস্তায় নেমে এলেন মেয়র নিজেই অবৈধ বালু কাটায়  কুয়াকাটা সৈকত।। নিষেধাজ্ঞা শেষে মাছ শিকারে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে উপকূলের জেলেরা রামপালের ফয়লাহাট থেকে র‌্যাবের হাতে কথিত জ্বীনের বাদশা প্রতারক চক্রের সদস্য আটক দক্ষিণের পায়রা সেতু’ উদ্বোধনের মধ্যে দিয়ে সৃষ্টি হলো নতুন ইতিহাস। বিলুপ্ত হলো ফেরী পাড়াপাড়
নোটিশ:
প্রতিনিধি নিয়োগের জন্য যোগাযোগ করুন: ০১৭২৬ ০৫ ০৫ ০৮
বিশ্বকাপ নিয়ে গুগলের ডুডল
/ ২৩ বার
আপডেট সময় : সোমবার, ৩ জুন, ২০১৯, ৮:১৮ অপরাহ্ন

বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে আইসিসি বিশ্বকাপ ২০১৯। বুধবার অনুষ্ঠিত হয়েছে উদ্বোধনী অনুষ্ঠান। বিশ্বকাপ ক্রিকেট নিয়ে এরই মধ্যে নতুন ডুডল তৈরি করল গুগল।

বুধবার দিবাগত রাত ২টার পর থেকে গুগলের হোমপেজে দেখা মেলে বিশ্বকাপ ক্রিকেটের ডুডল। এতে দেখা যাচ্ছে, গুগল বানানের একটি ইংরেজি ‘ও’ বর্ণকে বলের আকার এবং ‘দুটি এলকে’ স্ট্যাম্প বানিয়ে দারুণ একটি চিত্র সাজিয়েছে।

‘ও’ বর্ণটি আবার নির্দিষ্ট স্থান থেকে সরে গেয়ে বোলারের হাতে বল হিসেবে দেখা যাচ্ছে। ওই বোলার সেই বলটি ব্যাটসম্যানের উদ্দেশে করছেন। ব্যাটসম্যানও বলটি সজোরে হাকাচ্ছেন।

এদিকে বৃহস্পতিবার বিশ্বকাপের প্রথম ম্যাচে আয়োজক দেশ ইংল্যান্ডের মুখোমুখি হতে চলেছে দক্ষিণ আফ্রিকা। মোট ১০টি দেশ একমাস ব্যাপী প্রতিযোগিতায় লড়াইয়ে অংশগ্রহণ করছে। ১৪ জুলাই অনুষ্ঠিত হবে ফাইনাল।

এ বছর সবচেয়ে ফেভারিট দল হিসেবে উঠে এসেছে ইংল্যান্ডের নাম। জেসন রয়, জনি বেয়ারস্টো ও জস বাটলারের মতো দুর্দান্ত ফর্মে থাকা একঝাঁক বিশেষজ্ঞ ব্যাটসম্যান দলের মূল শক্তি। চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত গতবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াও। স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারের প্রত্যাবর্তনে দলের ব্যাটিং শক্তি ভিন্ন মাত্রা পেয়েছে, সন্দেহ নেই।

এবারের বিশ্বকাপ ফরম্যাটে অবশ্য একটি পরিবর্তন করা হয়েছে। গ্রুপ পর্যায়ে প্রত্যেক দলকে ৯টি প্রতিপক্ষ দলের বিরুদ্ধেই খেলতে হবে। গ্রুপ লিগের পয়েন্ট অনুসারেই সেমি ফাইনালের জন্য তালিকার শীর্ষতম ৪টি দেশ বিবেচিত হবে।

এ জাতীয় আরো খবর
আমাদের ফেইসবুক পেইজ