সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৩:১০ অপরাহ্ন বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম :
পৃষ্ঠপোষকতা পেলে পুনরায় স্কুলমুখী হবে সীমা বাঘায় নৌকার চেয়ারম্যান প্রার্থীগনের মনোনয়নপত্র দাখিল। পুলিশের হাতে ইয়াবা সহ স্বামী স্ত্রী আটক। বেলাব উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত। সী-প্লেনের আদলে হোভারক্রাফট তৈরি করেছেন ক্ষুদে বিজ্ঞানী শাওন।।  বাকেরগঞ্জে বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত। মুজিববর্ষ উপলক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক দুঃস্থদের মাঝে ত্রাণ বিতরণ কালিয়া নির্বাচন সামনে রেখে আইনশৃঙ্খলা বিষয় মতবিনিময় সভা বাঘায় মোজাহার হোসেন মহিলা ডিগ্রি কলেজে শিক্ষার্থীদের বিদায় উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মীর্জাগঞ্জে সাংবাদিকদের উপরে হামলার প্রতিবাদে বাকেরগঞ্জে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত
নোটিশ:
প্রতিনিধি নিয়োগের জন্য যোগাযোগ করুন: ০১৭২৬ ০৫ ০৫ ০৮
বিচক্ষণ পুলিশ অফিসার আলাউদ্দিন মিলন বাকেরগঞ্জে অপরধীদের আতংক, আইন শৃংখলার উন্নতি
/ ৬৬ বার
আপডেট সময় : শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১, ৩:২৬ অপরাহ্ন
এস এম পলাস//
গত ৬ জানুয়ারি বাকেরগঞ্জ থানায় যোগদানকৃত ওসি আলাউদ্দিন মিলন যোগদানের পর থেকে মানবিক সেবা প্রদান করে সর্বমহলে প্রশংসিত হয়েছেন।
বাকেরগঞ্জ ১৪ টি ইউনিয়নে প্রত্যন্ত অঞ্চলের মানুষের জন্য মোবাইল ফোনে চালু করেছেন হ্যালো ওসি নামক সেবা কার্যক্রম। সরকারি নম্বরে গভির রাতেও ফোন দিলে তার থেকে পাওয়া যায় আইনি সহযোগীতা। ওসির এমন আচরণে এলাকাবাসীসহ সাধারণ মানুষ খুব খুশি। আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে ছুটে বেড়াচ্ছেন তিনি প্রত্যন্ত অঞ্চলে।
এছাড়াও বিভিন্ন হাট-বাজারে গিয়ে সাধারণ মানুষকে নিয়ে মাদক, করোণা সংক্রমন প্রতিরোধ ও সচেতনতামূলক বিট পুলিশিং সভার অয়োজন করেন তিনি।
সেবা নিতে আসা একাধিক ব্যক্তি জানান, ওসি আলাউদ্দিন মিলনের আচারণই বলে দেয় তিনি একজন মানবিক পুলিশ অফিসার । তার সাথে কথা বলতে কোন দালাল তো দূরের কথা কারো অনুমতি ও লাগেনা।
একাধিক জনসাধারণ বলেন, ওসি সাহেব বাকেরগঞ্জ থানায় যোগদানের পরই খুব সাহসিকতা ও দক্ষতার সাথে এলাকায় চোর, ডাকাত, মাদক ব্যবসায়ীদের আটকসহ সাধারণ মানুষদের সেবা দিয়ে যাচ্ছেন।তাহার এমন মহতি কাজে এলাকাবাসী খুবই আনন্দিত।
একজন দায়িত্বশীল পুলিশ অফিসারের যেসকল গুণাবলি থাকা প্রয়োজন সেগুলো ওসি আলাউদ্দিন মিলন এর মধ্যে বিদ্যমান রয়েছে।
তিনি বাল্যবিবাহ, মাদক, ইভটিজিং ও চাঁদাবাজি দমনে সক্রিয় রয়েছেন। ওয়ারেন্ট মূলে প্রায় ২৫ জন চিহ্নিত ডাকাত গ্রেপ্তারের সক্ষম হয়েছেন। বাকেরগঞ্জ ১৪ টি ইউপির ১১ টিতে অনুষ্ঠিত নির্বাচনে নিরপেক্ষ সুষ্ঠু নির্বাচনের মধ্য দিয়ে প্রশংসিত হয়েছেন তিনি। মুসলমানদের ধর্মীয় উৎসব ঈদুল ফিতর, ঈদুল আযহা ও সনাতন ধর্মের দুর্গাপূজা, কলসকাঠির ঐতিহ্যবাহী জগধত্রি পুজা শতভাগ সুষ্ঠুভাবে সম্পন্ন করেছেন।
এরই কর্মফল হিসেবে বরিশাল জেলা পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা ও কল্যাণ সভা গত ৫ অক্টোবর বেলা ১১টায় পুলিশ লাইনের ড্রিলশেডে অনুষ্ঠিত হয় তখন সভাপতিত্ব করেন বরিশাল জেলা পুলিশ সুপার মোঃ মারুফ হোসেন পিপিএম।
এর পরে মাসিক কল্যাণ সভায় সেপ্টেম্বর/২০২১ মাসে অপরাধ দমন ও বিভিন্ন বিষয়ের উপর পারফরমেন্সের ভিত্তিতে পুলিশ সুপার জেলার বিভিন্ন স্তরের কৃতী পুলিশ সদস্যদের মধ্যে পুরস্কার হিসেবে সম্মাননা সনদ ও ক্রেষ্ট প্রদান করেন। তখন জেলার শ্রেষ্ঠ ওসি হিসেবে পুরস্কার লাভ করেন বাকেরগঞ্জ থানার চৌকস ওসি আলাউদ্দিন মিলন। তিনি এর আগে আরো দুইবার জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছিলেন।
এ বিষয়ে বাকেরগঞ্জ থানার ওসি আলাউদ্দিন মিলন বলেন, বাকেরগঞ্জ থানায় সরকারি কর্মচারীদের প্রতি বঙ্গবন্ধুর নির্দেশাবলী থানার প্রতিটি সদস্য পালন করে সোনার বাংলা প্রতিষ্ঠায় বাকেরগঞ্জ থানা এলাকার আইন-শৃঙ্খলা সমুন্নত রাখতে আমরা বদ্ধপরিকর।
বাল্যবিবাহ, কিশোর গ্যাং ও জঙ্গিবাদ মুক্ত করাই আমার পরিকল্পনা। বিপদে না পড়লে থানায় কউে আসেন না। তাই সাধারণ মানুষ যেনো পুলিশের কাছ থেকে সেবা পান আমার সেই চেষ্টা অব্যাহত থাকবে। তিনি আরো বলেন আমরা যে পেশাই থাকিনা কেনো আমাদের আগে প্রকৃত মানুষ হতে হবে না হলে আমরা মানুষের সেবা করব কিভাবে। মানুষের প্রথম ভরসাস্থল হবে বাকেরগঞ্জ থানা ইনশাআল্লাহ।
এ জাতীয় আরো খবর
আমাদের ফেইসবুক পেইজ