সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০১:৫১ অপরাহ্ন বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম :
পৃষ্ঠপোষকতা পেলে পুনরায় স্কুলমুখী হবে সীমা বাঘায় নৌকার চেয়ারম্যান প্রার্থীগনের মনোনয়নপত্র দাখিল। পুলিশের হাতে ইয়াবা সহ স্বামী স্ত্রী আটক। বেলাব উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত। সী-প্লেনের আদলে হোভারক্রাফট তৈরি করেছেন ক্ষুদে বিজ্ঞানী শাওন।।  বাকেরগঞ্জে বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত। মুজিববর্ষ উপলক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক দুঃস্থদের মাঝে ত্রাণ বিতরণ কালিয়া নির্বাচন সামনে রেখে আইনশৃঙ্খলা বিষয় মতবিনিময় সভা বাঘায় মোজাহার হোসেন মহিলা ডিগ্রি কলেজে শিক্ষার্থীদের বিদায় উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মীর্জাগঞ্জে সাংবাদিকদের উপরে হামলার প্রতিবাদে বাকেরগঞ্জে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত
নোটিশ:
প্রতিনিধি নিয়োগের জন্য যোগাযোগ করুন: ০১৭২৬ ০৫ ০৫ ০৮
নিষেধাজ্ঞা শেষে মাছ শিকারে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে উপকূলের জেলেরা
/ ৪৮ বার
আপডেট সময় : সোমবার, ২৫ অক্টোবর, ২০২১, ১:৫২ অপরাহ্ন

 

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি।। ইলিশের প্রজনন মৌসুমে সরকার ঘোষিত ২২ দিন ইলিশ ধরায় নিষেধাজ্ঞা শেষ হচ্ছে। ২৫ অক্টোবর সোমবার রাত ১২ টার পর থেকে ফের মাছ ধরতে পারবে সাগর ও নদীতে। এ লক্ষে কলাপাড়া উপজেলার অধিকাংশ জেলেরা ব্যস্ততার মধ্যে দিন কাটাচ্ছে। ইতোমধ্যে অনেকের ট্রলার, নৌকা মেরামত করে রং দিয়ে সাজিয়ে তুলেছেন। কেউ আবার জাল তৈরি করে ইঞ্জিন মেরামত করতে ব্যস্ত সময় পার করছেন। মোট কথা সাগর পাড়ের কেন জেলেই এখন বসে নেই।
মহিপুরের জেলে আবদুল মান্নান বলেন, মা ইলিশ রক্ষায় আমরা সাগরে মাছ শিকার করেনি। এ বছর ভরা মৌসুমে তেমন মাছ ধরা পড়েনি। আশাকরি নিষেধাজ্ঞার পর ঝাঁকে ঝাঁকে ইলিশ ধরা পড়বে।
কুয়াকাটা আলীপুর মৎস্য সমবায় সমিতির সভাপতি মো.আনছার উদ্দিন মোল্লা বলেন, দীর্ঘ ২২ দিন জেলেদের কষ্টে কাটছে। তবুও তারা নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে মাছ শিকারে যায়নি।এখন জেলেদের কষ্টের দিন শেষ হতে যাচ্ছে। মাছ ধরার প্রস্তুতি নিচ্ছেন। চলছে জাল, নৌকা, ইঞ্জিন মেরামত করার কাজ।এসব জেলেরা ইলিশ শিকার করে আবার ঘুরে দাঁড়াবে এমটাই আশাবাদ ব্য্যক্ত করেনে তিনি।
জেলা মৎস্য কর্মকর্তা মো.এমদাদুল্লাহ জানান, এবার ইলিশ রক্ষা অভিযান শতভাগ সফল হয়েছে। এতে আমাদের ইলিশ উৎপাদনের লক্ষ্যমাত্রা অর্জিত হবে। ২২ দিনের ইলিশ নিষেধাজ্ঞার সময় বরাদ্দকৃত চাল জেলেদের মাঝে বিতরণ করা হয়েছে। সোমবার রাত ১২ টা পর থেকে জেলেরা সাগর ও নদীতে মাছ শিকারে যেতে পারবে বলে তিনি জানিয়েছেন।
এ জাতীয় আরো খবর
আমাদের ফেইসবুক পেইজ