সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৩:৪৩ অপরাহ্ন বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম :
পৃষ্ঠপোষকতা পেলে পুনরায় স্কুলমুখী হবে সীমা বাঘায় নৌকার চেয়ারম্যান প্রার্থীগনের মনোনয়নপত্র দাখিল। পুলিশের হাতে ইয়াবা সহ স্বামী স্ত্রী আটক। বেলাব উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত। সী-প্লেনের আদলে হোভারক্রাফট তৈরি করেছেন ক্ষুদে বিজ্ঞানী শাওন।।  বাকেরগঞ্জে বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত। মুজিববর্ষ উপলক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক দুঃস্থদের মাঝে ত্রাণ বিতরণ কালিয়া নির্বাচন সামনে রেখে আইনশৃঙ্খলা বিষয় মতবিনিময় সভা বাঘায় মোজাহার হোসেন মহিলা ডিগ্রি কলেজে শিক্ষার্থীদের বিদায় উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মীর্জাগঞ্জে সাংবাদিকদের উপরে হামলার প্রতিবাদে বাকেরগঞ্জে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত
নোটিশ:
প্রতিনিধি নিয়োগের জন্য যোগাযোগ করুন: ০১৭২৬ ০৫ ০৫ ০৮
রামপালের ফয়লাহাট থেকে র‌্যাবের হাতে কথিত জ্বীনের বাদশা প্রতারক চক্রের সদস্য আটক
/ ১৫১ বার
আপডেট সময় : রবিবার, ২৪ অক্টোবর, ২০২১, ৪:৫৭ অপরাহ্ন

 

মোঃ আব্দুল্লাহ শেখ রামপাল (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের রামপাল থেকে কথিত জীনের বাদশা প্রতারক চক্রের এক সদস্যকে আটক করেছের্ যাব-৬। আটককৃত ব্যাক্তির নাম হানিফ ঢালী (৩৫)। সে উপজেলার চাঁদপুর গ্রামের মৃত সোবাহান ঢালীর পুত্র। তার বিরম্নদ্ধে জ্বীনের বাদশা ও পীর দরবেশ সেজে বিভিন্ন মানুষের সাথে প্রতারনা করে বিকাশের মাধ্যমে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ ছিল।

র্যাব জানায়, একটি চক্র জ্বীনের বাদশা ও পীর দরবেশ সেজে বিভিন্ন মানুষের সাথে প্রতারনা করে বিকাশের মাধ্যমে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নিচ্ছে এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শনিবার (২৩ অক্টোবর) রাত সাড়ে আটটার সময়র্ যাবের একটি দল উপজেলার ফয়লাহাটে অভিযান চালায়। এ সময় প্রতারনার বিভিন্ন উপকরনসহ তাকে হাতেনাতে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে প্রতারনার কাজে ব্যবহৃত ১০টি সীমকার্ডসহ ০১টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী হানিফ ঢালী তথাকথিত জ্বীনের বাদশা ও পীর দরবেশ সেজে প্রতারনা করে বিভিন্ন মানুষকে সর্বশান্ত্ম করার বিষয়টি স্বীকার করেছে বলের্ যাব। প্রতারক চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতারের জন্য অভিযান অব্যহত রেখেছের্ যাব। গ্রেফতারকৃত আসামীকে রামপাল থানায় হস্ত্মান্ত্মর করা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত্ম মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।


পহেলা নভেম্বর রামপাল আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী
\হসুন্দরবনের আত্নসমর্পনকৃত জলদস্যুরা পাবে পুনর্বাসন সহায়তা
মোঃ আব্দুল্লাহ শেখ রামপাল (বাগেরহাট) প্রতিনিধি : ১ নভেম্বর রামপাল সফরে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।র্ যাবের পÿ থেকে তিনি সুন্দরবনের আত্মসমর্পণকৃত জলদস্যুদের মাঝে সহায়তা প্রদান করবেন।র্ যাব ও উপজেলা প্রশাসন সূত্রে এসব তথ্য জানাগেছে।
জলদস্যুদের পুনর্বাসন অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রীর অংশগ্রহনকে কেন্দ্র করে রামপালের্ যাবের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেয়া হচ্ছে। রামপাল উপজেলা চত্তরে তৈরী করা হচ্ছে সভাস্থল। অনুষ্ঠানকে কেন্দ্‌্র করে প্রায় প্রতিদিনইর্ যাবের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা রামপাল আসছেন।
এর আগে মঙ্গলবার (১২ অক্টোবর)র্ যাব-৬ ওর্ যাব-৮ এর আয়োজনে রামপাল উপজেলা পরিষদ মিলনায়তনে সুন্দরবনের আত্মসমর্পণকৃত জলদস্যুদের পুনর্বাসনের নিমিত্তে প্রস্তুতিমূলক সভা আয়োজন করা হয়েছিল। সেসময় সাংবাদিকদের সাথে আলাপকালের্ যাবের মহাপরিচালক চৌধুরী আব্দুলস্নাহ আল মামুন জানান, আত্মসমর্পণকৃত জলদস্যুদের প্রত্যেকের সাথে কথা বলে তাদের চাহিদা মত সহায়তা দেয়া হবে। সহায়তা হিসেবে ঘর, গরম্ন, জাল ও ইঞ্জিন চালিত নৌকা ও দোকান ঘর করে দেয়া হবে। স্বাভাবিক জীবনে ফেরা এসব (জলদস্যু) মানুষগুলোকে প্রয়োজন মতো সকল ধরনের সহায়তা করা হবে।
রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কবীর হোসেন বলেন, জলদস্যুরা আত্নসমর্পন করেছে। তাদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনা, মূলধারার সাথে একত্রিত হওয়ার অনন্য সুযোগ মাননীয় প্রধানমন্ত্রী দিয়েছেন,র্ যাব যেটা দিচ্ছে,তাদের পুনর্বাসনের সুযোগ করে দিয়েছেন এটা তো অনেক বড় ইফেক্ট। সুন্দরবনের সাসটেইনাবিলিটি বাড়লো, তারা স্বাভাবিক জীবনে ফিরে আসবে। এতে সবাই উপকৃত হবে। উপজেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক আছে।

এ জাতীয় আরো খবর
আমাদের ফেইসবুক পেইজ