মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৭:০৫ পূর্বাহ্ন বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম :
ভাইয়ের হাতে ভাই খুনের ঘটনায় ঘাতক ভাই আটক নলছিটিতে কৃষকদের মাঝে বিণামূল্যে সার ও বীজ বিতরণ জবিতে চৈত্র সংক্রান্তি উদযাপিত মোরেলগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে ৬ ব্যবসায়ীকে অর্থদন্ড রাজশাহীতে দুস্থদের মাঝে সত্যের জয় সামাজিক সংগঠনের ইফতার বিতরণ রামপালে সংখ্যালঘু শীল বংশের বারোয়ারী পুকুর দখল চেষ্টায় পূজা পরিষদের ক্ষোভ প্রকাশ বাকেরগঞ্জে তিন টি ইউনিয়নে প্রকৃত ভূমিহীন ও গৃহহীনদের (ক শ্রেণির) মধ্যে যাচাই-বাছাই নলছিটিতে ইউনিয়ন পরিষদের নির্বাচিত নারী প্রতিনিধিদের দায়িত্ব-কর্তব্য বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা রাজশাহীর বাঘায় বিদ্যুৎস্পৃষ্টে কলেজ ছাত্রের মৃত‍্যু বাগেরহাটে ধর্ষনের অভিযোগে অটোরিক্সা চালক আটক
নোটিশ:
প্রতিনিধি নিয়োগের জন্য যোগাযোগ করুন: ০১৭২৬ ০৫ ০৫ ০৮
ঠাকুরগাঁওয়ে তালা ভেঙ্গে পরিচয় পত্র ও অফিসের দায়িত্ব নিলেন বেসরকারী বৈদ্যতিক কারিগর শ্রমিকরা
/ ২১৭ বার
আপডেট সময় : সোমবার, ৪ অক্টোবর, ২০২১, ৩:১৪ অপরাহ্ন

মাহামুদ আহসান হাবিব, ঠাকুরগাঁও প্রতিনিধি ॥ দীর্ঘ দেড় বছরেও নির্বাচিত নতুন কমিটিকে ক্ষমতা হস্তান্তর না করায় এবং সংগঠনের কার্যালয়ের দায়িত্ব না বুঝিয়ে দেওয়া সহ সংগঠনের শ্রমিকদের মজুদকৃত টাকা আত্মসাতের অভিযোগে বিক্ষোভ সমাবেশ এবং পরে তালা ভেঙ্গে নিজেদেরে পরিচয় পত্র ও নিজস্ব অফিসের দায়িত্ব নিয়েছে ঠাকুরগাঁও বেসরকারী বৈদ্যতিক কারিগর শ্রমিকরা।

রোববার রাত ৯ টার দিকে শহরের চৌরাস্তা সংলগ্ন নিউ মার্কেটে ঠাকুরগাঁও রেস্তারা শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে বিক্ষোভ সমাবেশটি করে তারা তালা ভেঙ্গে নিজেদের কার্যালয়ের দায়িত্ব বুঝে নেয়।

এসময় নির্বাচিত সভাপতি আবুল কালাম জানান, আমাদের এখানে প্রায় ৪শ ২৩ জন বৈদ্যতিক কারিগর শ্রমিক রয়েছে। ভোটের প্রায় এক বছর হয়ে গেলেও বিগত কমিটির লোকেরা আমাদের দায়িত্ব বা কার্যালয়ের চাবি ও দায়িত্ব হস্তান্তর করেননি। আমরা অস্থায়ীভাবে রেস্তারা শ্রমিক ইউনিয়ন কার্যালয়েই আমাদের জরুরী কাজকর্ম সম্পন্ন করছি। তারা আমাদের সংগঠনের শ্রমিকদের জমাকৃত ৮ লক্ষ্য টাকারও কোন হিসেব দিচ্ছেনা । এভাবে আমাদের সংগঠনের কার্যক্রম এগিয়ে নিয়ে যাওয়া কষ্টকর হয়ে পরছে। তাই অধমাদের বিক্ষুব্ধ শ্রমিকরা আজ তালা ভেঙ্গে নিজেদের অধিকার আদায় করেছে।

সংগঠেেনর সাধারন সদস্য সোহেল জানান, আমরা যারা সাধারন শ্রমিকরা রয়েছি তাদের আইডি কার্ডও অফিসে তালাবদ্ধ ছিলো। আমরা রাতে কোথাও কাজ থেকে ফিরলে পুলিশি হয়রানির শিকার হতে হয়েছে আইডি কার্ড না থাকায়। তাই আমরা কার্য়ালয়ের ভেতরে ঢুকে প্রথমেই নিজেদের পরিচয় পত্র বুঝে নিয়েছি।

সংগঠনের সাবেক সভাপতি চঞ্চল বাবুর সাথে ক্ষমতা হস্তান্তর এবং টাকা আত্মসাতের বিষয়ে জানতে চাইলে তিনি জানান, আমরা কোন টাকা আত্মসাত করিনি, এগুলো মিথ্যে অভিযোগ। তাছাড়া তারা অফিসের তালা ভেঙ্গে দখল নিয়েছে তাই আমরা আইন ও প্রশাসনের স্মরনাপন্ন হবো।

01726050506

এ জাতীয় আরো খবর
আমাদের ফেইসবুক পেইজ