সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৩:১০ অপরাহ্ন বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম :
পৃষ্ঠপোষকতা পেলে পুনরায় স্কুলমুখী হবে সীমা বাঘায় নৌকার চেয়ারম্যান প্রার্থীগনের মনোনয়নপত্র দাখিল। পুলিশের হাতে ইয়াবা সহ স্বামী স্ত্রী আটক। বেলাব উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত। সী-প্লেনের আদলে হোভারক্রাফট তৈরি করেছেন ক্ষুদে বিজ্ঞানী শাওন।।  বাকেরগঞ্জে বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত। মুজিববর্ষ উপলক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক দুঃস্থদের মাঝে ত্রাণ বিতরণ কালিয়া নির্বাচন সামনে রেখে আইনশৃঙ্খলা বিষয় মতবিনিময় সভা বাঘায় মোজাহার হোসেন মহিলা ডিগ্রি কলেজে শিক্ষার্থীদের বিদায় উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মীর্জাগঞ্জে সাংবাদিকদের উপরে হামলার প্রতিবাদে বাকেরগঞ্জে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত
নোটিশ:
প্রতিনিধি নিয়োগের জন্য যোগাযোগ করুন: ০১৭২৬ ০৫ ০৫ ০৮
পায়রা সেতুর নামকরণ শহীদ আলাউদ্দিন এর নামে নামকরণের দাবিতে মানববন্ধন।
/ ১৫২ বার
আপডেট সময় : শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১, ৭:৫৩ পূর্বাহ্ন
ডেক্স রিপোর্ট।।
নবনির্মিত পায়রা সেতুর (লেবুখালী সেতু) নাম ৬৯-এর গণ-অভ্যুত্থানে বরিশালের প্রথম শহীদ আলাউদ্দিনের নামে নামকরণের দাবিতে মানববন্ধন করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে ‘শহীদ আলাউদ্দিনের স্মৃতিরক্ষায় ঐক্যবদ্ধ বরিশালবাসী’ নামক ব্যানারে বরিশাল অশ্বিনী কুমার হলের সামনে এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়। পরে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়।
শহীদ আলাউদ্দিন স্মৃতি সংসদের সভাপতি খান আলতাফ হোসেন ভুলুর সভাপতিত্বে এবং বাসদ বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তীর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ মহিলা পরিষদ বরিশাল জেলার সাধারণ সম্পাদক পুষ্প চক্রবর্তী, পটুয়াখালী প্রেসক্লাবের সভাপতি মশিউর রহমান ও সাধারণ সম্পাদক মো. জুয়েল, আমরা মুক্তিযোদ্ধার সন্তান-এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কাজী দিলীপ, গণসংহতি আন্দোলন বরিশাল জেলার আহ্বায়ক দেওয়ান আবদুর রশিদ নীলু, গণফোরাম বরিশাল জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট হিরণ কুমার দাস মিঠু, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল- বাসদ জেলা শাখার আহŸায়ক ইমরান হাবিব রুমন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি জেলা শাখার সাধারণ সম্পাদক দুলাল মজুমদার, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি জেলা শাখার সভাপতি নজরুল হক নীলু, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল মহানগরের প্রচার ও প্রকাশনা সম্পাদক বিজন শিকদার, টিইউসি বরিশাল জেলার সহ-সাধারণ সম্পাদক তুষার সেন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট জেলার যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, নজরুল ইসলাম খান প্রমুখ।
এ সময় শহীদ আলাউদ্দিন স্মৃতি সংসদের সভাপতি খান আলতাফ হোসেন ভুলু বলেন, বরিশালে ৬৯-এর গণঅভ্যুত্থানের প্রথম শহীদ ছিলেন বরিশাল এ কে স্কুলের ছাত্র পটুয়াখালীর সন্তান আলাউদ্দিন। ৬৯ সালের ২৮ জানুয়ারি বরিশাল শহরে ১৪৪ ধারা ভেঙে মিছিলে বের হয়ে গুলবাগ হোটেলের মোড়ে ইপিআরের গুলিতে সে মারা যায়। দক্ষিণাঞ্চলের এই বীর সন্তান আলাউদ্দিনের স্মৃতিতে বরিশালে কোনো স্থাপনা বা প্রতিষ্ঠানের নামকরণ করা হয়নি। সা¤প্রতিক সময়ে বরিশাল ও পটুয়াখালীর সংযোগস্থল পায়রা নদীর উপরে লেবুখালি সেতু নির্মিত হয়েছে, যার উদ্বোধন আগামী অক্টোবর মাসে হবে বলে শোনা যাচ্ছে। এই সেতুর নামকরণ শহীদ আলাউদ্দিনের নামে করে তার স্মৃতির প্রতি সম্মান প্রদর্শন করলে জাতি হিসেবে আমাদের দায়িত্ব পালন করা হবে বলে মনে করেন তিনি। মানববন্ধন শেষে একটি প্রতিনিধিদল লেবুখালি সেতুর নামকরণ শহীদ আলাউদ্দিনের নামে করার দাবিতে বরিশাল জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি পেশ করেন।
এ জাতীয় আরো খবর
আমাদের ফেইসবুক পেইজ