বুধবার, ১৮ মে ২০২২, ০৫:৩০ পূর্বাহ্ন বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম :
ভাইয়ের হাতে ভাই খুনের ঘটনায় ঘাতক ভাই আটক নলছিটিতে কৃষকদের মাঝে বিণামূল্যে সার ও বীজ বিতরণ জবিতে চৈত্র সংক্রান্তি উদযাপিত মোরেলগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে ৬ ব্যবসায়ীকে অর্থদন্ড রাজশাহীতে দুস্থদের মাঝে সত্যের জয় সামাজিক সংগঠনের ইফতার বিতরণ রামপালে সংখ্যালঘু শীল বংশের বারোয়ারী পুকুর দখল চেষ্টায় পূজা পরিষদের ক্ষোভ প্রকাশ বাকেরগঞ্জে তিন টি ইউনিয়নে প্রকৃত ভূমিহীন ও গৃহহীনদের (ক শ্রেণির) মধ্যে যাচাই-বাছাই নলছিটিতে ইউনিয়ন পরিষদের নির্বাচিত নারী প্রতিনিধিদের দায়িত্ব-কর্তব্য বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা রাজশাহীর বাঘায় বিদ্যুৎস্পৃষ্টে কলেজ ছাত্রের মৃত‍্যু বাগেরহাটে ধর্ষনের অভিযোগে অটোরিক্সা চালক আটক
নোটিশ:
প্রতিনিধি নিয়োগের জন্য যোগাযোগ করুন: ০১৭২৬ ০৫ ০৫ ০৮
কচুয়ায় শাহজাহান শিশিরের বহিস্কারাদেশ অবৈধ ঘোষনা,চেয়ারম্যান পদ বহাল
/ ৮৭ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১, ১:৫৮ অপরাহ্ন

 

জিসান আহমেদ নান্নু,কচুয়া ॥
কচুয়া উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশিরের স্থানীয় সরকার মন্ত্রনালয় কর্তৃক সাময়িক বহিস্কারাদেশ অবৈধ ও বাতিল মর্মে রায় দিয়েছে হাইকোর্ট। গতকাল বৃহস্পতিবার হাইকোর্টে উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশিরের পক্ষে রিট আবেদন করলে হাইকোর্টের বিচারপতি মজিবুর রহমান ও কামরুল ইসলাম হোসেন মোল্লার দ্বৈত বেঞ্চ (এনেক্স ৩৫নং কোর্ট) দীর্ঘ শুনানী শেষে এ আদেশ দেন। শাহজাহান শিশিরের আইনজীবী এম.কে রহমান এ রায়ের তথ্য নিশ্চিত করেছেন। ফলে তার উপজেলা চেয়ারম্যান পদে দায়িত্ব পালনে আর কোনো বাধা রইল না।
জানা গেছে, কচুয়া শহীদ স্মৃতি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে কোটি টাকা ব্যয়ে ৬তলা বিশিষ্ট ভবন নির্মানের অনিয়মের সূত্রধরে চাঁদপুর শিক্ষা প্রকৌশল বিভাগের সহকারী প্রকৌশলী নুরে আলম গত বছরের ১৯ জুলাই শারীরিক ভাবে লাঞ্চিত হয়। এ ঘটনায় সহকারী প্রকৌশলী নুরে আলম বাদী হয়ে কচুয়া থানায় একটি মামলা করেন। যার নং- ১০,তারিখ: ১৯.০৭.২০২০ খ্রি:। পরবর্তীতে ২৩ জুলাই স্থানীয় সরকার মন্ত্রনালয়ের উপ-সচিব জহিরুল ইসলাম স্বাক্ষরিত এক আদেশের মাধ্যমে শাহজাহান শিশিরকে সাময়িক বহিস্কার করা হয়। ওই মামলায় শাহজাহান শিশির একই বছরের ২৫ আগষ্ট চাঁদপুরের নিম্ন আদালতে জামিন চাইতে গেলে বিজ্ঞ আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান। পরবর্তীতে তিনি টানা ৩মাস ১২ দিন কারাবরনের পর কুমিল্লা কেন্দ্রীয় কারাগার থেকে ৭ ডিসেম্বর জামিনে মুক্তি পান। এদিকে গত ১ সেপ্টেম্বর বিজ্ঞ মহানগর দায়রা জজ ঢাকা আদালতে হাজির হয়ে ধানমন্ডি থানার ডিজিটাল নিরাপত্তা (আইসিটি) মামলায় স্থায়ী জামিন প্রার্থনা করলে বিজ্ঞ বিচারক ইমরুল কায়েস জামিন নামঞ্জুর করে তাকে জেলহাজতে প্রেরন করে। বর্তমানে তিনি ঢাকার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে রয়েছেন। এদিকে আইসিটি মামলা থেকেও বিজ্ঞ আদালতের মাধ্যমে শাহজাহান শিশির জামিন পাওয়ার অপেক্ষায় রয়েছে বলেও তার আইনজীবী মো. ইব্রাহিম খলিল মজুমদার এ প্রতিনিধিকে জানিয়েছন। অপর দিকে কচুয়া উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশিরের সাময়িক বহিস্কারাদেশ অবৈধ ও বাতিল ঘোষনা করায় কচুয়ায় নেতাকর্মীদের মাঝে উৎসব ও আনন্দ বিরাজ করছে। কচুয়া পৌর কাউন্সিলর ও উপজেলা যুবলীগের সহ-সভাপতি কামাল হোসেন অন্তর বলেন, এ রায়ের মাধ্যমে সত্যের জয় হয়েছে। আমরা উচ্চ আদালতের প্রতি কৃতজ্ঞতা জানাই।

 

 

 

01726050506

এ জাতীয় আরো খবর
আমাদের ফেইসবুক পেইজ