সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০২:৩২ অপরাহ্ন বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম :
পৃষ্ঠপোষকতা পেলে পুনরায় স্কুলমুখী হবে সীমা বাঘায় নৌকার চেয়ারম্যান প্রার্থীগনের মনোনয়নপত্র দাখিল। পুলিশের হাতে ইয়াবা সহ স্বামী স্ত্রী আটক। বেলাব উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত। সী-প্লেনের আদলে হোভারক্রাফট তৈরি করেছেন ক্ষুদে বিজ্ঞানী শাওন।।  বাকেরগঞ্জে বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত। মুজিববর্ষ উপলক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক দুঃস্থদের মাঝে ত্রাণ বিতরণ কালিয়া নির্বাচন সামনে রেখে আইনশৃঙ্খলা বিষয় মতবিনিময় সভা বাঘায় মোজাহার হোসেন মহিলা ডিগ্রি কলেজে শিক্ষার্থীদের বিদায় উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মীর্জাগঞ্জে সাংবাদিকদের উপরে হামলার প্রতিবাদে বাকেরগঞ্জে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত
নোটিশ:
প্রতিনিধি নিয়োগের জন্য যোগাযোগ করুন: ০১৭২৬ ০৫ ০৫ ০৮
প্রধানমন্ত্রী কর্তৃক পায়রা সেতু শুভ উদ্বোধন উপলক্ষে সেতু পরিদর্শন করেন বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক।
/ ১৫৮ বার
আপডেট সময় : সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১, ৩:২৪ অপরাহ্ন
মোঃ শাহাজাদা হিরা, বরিশাল//
সাগরকন্যা কুয়াকাটার সাথে ঢাকা-বরিশাল-কুয়াকাটার মধ্যে সড়ক পথে যোগাযোগ জন্য দুইটি সেতু এতোদিন অন্তরায় হয়ে দারিয়ে ছিলো। বর্তমান সরকার দক্ষিণঅঞ্চল বাসীর জন্য স্বপ্নের পদ্মা বহুমুখী সেতু এবং পায়রা সেতু বাস্তবায়ন করে দক্ষিণাঞ্চল বাসীর মুখে হাসি ফুটিয়েছে। বরিশাল কুয়াকাটার মধ্যকার পায়রা সেতু এখন উদ্বোধনের অপেক্ষায়। আজ ২০ সেপ্টেম্বর সোমবার বিকাল ৪ টায় পায়রা সেতু নির্মাণ প্রকল্প সাইট পরিদর্শন করেন বিভাগীয় কমিশনার মোঃ সাইফুল হাসান বাদল। মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক পায়রা সেতু শুভ উদ্বোধন উপলক্ষে সেতু পরিদর্শন করেন এবং সেখানে সকল দপ্তরের সাথে প্রস্তুতিমূলক সভা করেন তিনি। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার, জেলা প্রশাসক পটুয়াখালী মোহাম্মদ কামাল হোসেন, পায়রা সেতু প্রকল্প পরিচালক মোঃ আব্দুল হালিম, পুলিশ সুপার বরিশাল মোঃ মারুফ হোসেন পিপিএম, পুলিশ সুপার পটুয়াখালী মোহাম্মদ শহীদুল্লাহ পিপিএমসহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা বৃন্দরা উপস্থিত ছিলেন।
পটুয়াখালী-বরিশাল মহাসড়কে নির্মাণাধীন লেবুখালী-পায়রা সেতু এখন উদ্বোধনের অপেক্ষায়। এরই মধ্যে সেতুর অবকাঠামোগত নির্মাণ কাজ শেষ হয়েছে। এখন চলছে পরিষ্কার-পরিচ্ছন্নতা ও রঙের কাজ। বরিশাল-পটুয়াখালী মহাসড়কের পায়রা নদীর ওপর ২০১৬ সালে লেবুখালী-পায়রা সেতুর নির্মাণ কাজ শুরু করে সড়ক ও জনপথ বিভাগ। চীনের ঠিকাদারি প্রতিষ্ঠান লনজিয়ান রোড অ্যান্ড ব্রিজ কনস্ট্রাকশন এর নির্মাণ কাজ করেছে। ১৪৭০ মিটার দৈর্ঘ্য এবং ১৯.৭৬ মিটার প্রস্থের সেতুটি ক্যাবল দিয়ে দুপাশে সংযুক্ত করা হয়েছে। ফলে নদীর মাঝে একটি মাত্র পিলার ব্যবহার করা হয়েছে। চট্টগ্রামের কর্ণফুলী সেতুর পর এটি দেশের দ্বিতীয়, যা এক্সট্রা ডোজ ক্যাবল সিস্টেমে তৈরি করা। কুয়েত ফান্ড ফর আরব ইকোনমিক ডেভেলপমেন্ট, ওপেক ফান্ড ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট এবং বাংলাদেশ সরকারের যৌথ বিনিয়োগে সেতর নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১১৭০ কোটি টাকা।
এ জাতীয় আরো খবর
আমাদের ফেইসবুক পেইজ