রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৯:৩০ অপরাহ্ন বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম :
সাতক্ষীরায় অভ্যন্তরীণ আমন ধান ও চাল সংগ্রহ’র উদ্বোধন করলেন এমপি রবি সাতক্ষীরা আশাশুনির ১১ ইউনিয়নে নৌকা প্রতীক পেলেন যারা নড়াইলের লোহাগড়া ইউপি নির্বাচন উপলক্ষে মত বিনিময় সভায় বক্তব্য রাখছেন এসপি প্রবীর কুমার রায় নড়াইলে ১৮০ পিস ই-য়া-বা ট্যাবলেট ইয়াবা সহ গ্রেফতার ১ কলাপাড়ায় প্রাথমিকের দু’প্রধান শিক্ষক সহ শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে আদালতে মামলা।। কলাপাড়ায় মহিব্বুর রহমান এমপি প্রথম বিভাগ ক্রিকেট টূর্ণামেন্টের উদ্বোধন।।  ধুনটে নবনির্বাচিত চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন। মাদক ব্যবসায়ী জাহাঙ্গীর ৪২০ ফেন্সিডিল সহ র‍্যাব-৫ এর হাতে আটক। ছেলে কে ভর্তি করাতে এসে ট্রেনে কাটা পড়ে প্রাণ গেল পিতার। রামপালে বাঁশতলী ইউনিয়নে সূধী সমাবেশ
নোটিশ:
প্রতিনিধি নিয়োগের জন্য যোগাযোগ করুন: ০১৭২৬ ০৫ ০৫ ০৮
বাকেরগঞ্জ কলসকাঠি বিভিন্ন স্থানে নদীর চর থেকে মাটি কেটে নিচ্ছে ভূমিদস্যুরা! প্রশাসনের দৃষ্টি কামনা
/ ৯৮ বার
আপডেট সময় : সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১, ৬:৫৫ পূর্বাহ্ন

 

জিয়াউল হক //
বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় এক শ্রেণরি অসাধু ব্যক্তি পায়রা নদী, তুলাতলী নদী সহ বেশ কয়েকটি নদীর বিভিন্ন স্থানে জেগে ওঠা চর থেকে মাটি কেটে নিয়ে ইটভাটায় বিক্রি করছে।

জানা গেছে, চরের মাটি বিক্রি করার চক্রের নেপথ্যে রয়েছে স্থানীয় কতিপয় ব্যক্তি। তারা মাটি কেটে চড়া দামে ইটভাটায় বিক্রি করছেন। তারা প্রতিদিন পায়রা নদীর বিভিন্ন চর থেকে ২০-২৫টি ট্রলার বা নৌযানে মাটি কেটে নিয়ে যায় ইটভাটায়। এতে জেগে ওঠা চরে নতুন করে ভাঙনের সৃষ্টি হয়েছে।

কলসকাঠি ইউনিয়নের নারাঙ্গল ৯ নং ওয়ার্ডের কৃষক শাহজাদা মিনা, সাহাজালাল মিনা, মাইনুন ইসলাম মিনা অভিযোগ করেন, আমরা চরের জমি কার্ড থেকে প্রাপ্ত প্রতি বছর চাষাবাদ করে আসছি। অথচ ইউনিয়নের নারাঙ্গল গ্রামের ৯ নং ওয়ার্ডের কেরামত হাওলাদার ও তার স্ত্রী কেসমআরা তারা
স্থানিয় চেয়ারম্যান ও আওয়ামী লীগের নাম ভাঙ্গিয়ে বিভিন্ন চর থেকে মাটি কেটে ইটভাটায় বিক্রি করছেন।

কলসকাঠি ইউনিয়ন চেয়ারম্যান ফয়সাল ওয়াহেদ মুন্না তালুকদার সাংবাদিকদের বলেন, এক শ্রেণীর মাটি খেকো দৃর্বৃত্ত চর থেকে দিন রাত মাটি লুট করে নিচ্ছে । চরে ভুমিহীনদের নামে বন্দোবস্তকৃত জমি থেকে মাটি কেটে ইটভাটায় বিক্রি করায় চরগুলো নতুন করে হুমকীর মুখে পড়বে। এ ছাড়া পরিবেশের উপর প্রভাব পড়বে।
ভুক্তভোগী পরিবার গুলো উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

এ জাতীয় আরো খবর
আমাদের ফেইসবুক পেইজ