রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৮:৫০ অপরাহ্ন বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম :
কলাপাড়ায় প্রাথমিকের দু’প্রধান শিক্ষক সহ শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে আদালতে মামলা।। কলাপাড়ায় মহিব্বুর রহমান এমপি প্রথম বিভাগ ক্রিকেট টূর্ণামেন্টের উদ্বোধন।।  ধুনটে নবনির্বাচিত চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন। মাদক ব্যবসায়ী জাহাঙ্গীর ৪২০ ফেন্সিডিল সহ র‍্যাব-৫ এর হাতে আটক। ছেলে কে ভর্তি করাতে এসে ট্রেনে কাটা পড়ে প্রাণ গেল পিতার। রামপালে বাঁশতলী ইউনিয়নে সূধী সমাবেশ পিরোজপুরের দীর্ঘায় ছাত্র ইউনিয়নের নতুন কমিটি বাকেরগঞ্জে দেশী প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষন ও উন্নয়ন,  উদ্বুদ্ধকরন সভা অনুষ্ঠিত বরিশালে স্বামী হত্যায় স্ত্রীসহ দুজেনর যাবজ্জীবন কারাদন্ড খাবারের সাথে খেলনা টাকা শিশুদের বিপদগামী করতে পারে।
নোটিশ:
প্রতিনিধি নিয়োগের জন্য যোগাযোগ করুন: ০১৭২৬ ০৫ ০৫ ০৮
বাকেরগঞ্জে পূর্বের ভিপি সম্পত্তির ডিসিআর ফিরে পেতে অসহায় পরিবারের সংবাদ সম্মেলন
/ ১৫৯ বার
আপডেট সময় : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১, ৩:৫৩ অপরাহ্ন
বাকেরগঞ্জ প্রতিনিধি:
বাকেরগঞ্জে পূর্বের ভিপি সম্পত্তি প্রদত্ত লিজ নবায়নের মাধ্যমে ফিরে পেতে পৌরসভার ৫ নং ওয়ার্ডের সাহেবগঞ্জ মর্ডান ক্লিনিকের পাশে মৃত. রকমান আলী হাওলাদারের পুত্র মো. হাকিম হাওলাদারের পরিবার তার নিজ বাড়িতে আজ সকাল ১১ টায় সংবাদ সম্মেলন করে।
সংবাদ সম্মেলনে পরিবারের পক্ষ থেকে আ: রহমান লিখিত বক্তব্য পাঠ করে জানান, হাকিম হাওলাদার দীর্ঘদিন যাবৎ সরকারের কাছ থেকে একটি ভিপি সম্পত্তি লিজ নিয়ে ভোগ দখল করে আসছে।
কিছুদিন পূর্বে উক্ত লিজকৃর্ত জমিতে পুরানো দোকান ঘর মেরামত করার জন্য গেলে একই এলাকার সাবেক কাউন্সিলর মৃত. আ. রশিদ হাওলাদারের পুত্র মো. রাহান হাওলাদার বাধা প্রদান করেন। রাহান হাওলাদার বলেন, এই জমি তাহার নামে ডিসিআর আছে।
আ: রহমান আরো জানন, দীর্ঘ ১৯৭৯ সনে ৪৬ নং মৌজা ভরপাশা, এস এ ২৫ নং খতিয়ান, দাগ নং ১৭৪৬ মোট জমির পরিমান ১ আনা ৩৬ শতাংশ জমি ঘর-বাড়ি নির্মাণ করে ভোগ দখল করে আসছে হাকিম হাওলাদারের পরিবার।
গত ২০০৫ সালে হাকিম হাওলাদারের শারিরীক অবস্থা খারাপ থাকার কারনে ২০০৬ সালে কাউন্সিরর আ. রশিদ হাওলাদারের মাধ্যমে ভিপি লিজ নবায়নের জন্য কাগজপত্র টাকা জমা দেয়। কিন্তু আ. রশিদ হাওলাদা তার অসুস্থতার সুযোগ নিয়ে তার নিজ নামে ভিপি জমি লিজের জন্য আবেদন করেন। ও হাকিম হাওলাদারের নামে থাকা ভিপি কেচ এ নথি ভূমি অফিস থেকে চুরি করে নিয়ে যায়। হাকিম হাওলাদার যাহাতে ডিসিআর নিতে না পারে। চুরি করা নথি ইতিমধ্যে রশিদ হাওলাদারের পুত্র রায়হানের নিকট থেকে উদ্ধার করেছে ভূমি অফিস কর্তৃপক্ষ।
আ. রশিদ হাওলাদার গং ওই ভিপি সম্পত্তির কোথাও দখলে নেই বা কখনো ছিলো না। ভূমি অফিস আ. রশিদ হাওলাদারের আবেদনের প্রেক্ষিতে ১২ শতাংশ জমি বরাদ্দ দেয়। কিন্তু আধো আ.রশিদ হাওলাদার গং কোন জমি দখলে নেই।
ইতিপূর্বে হাকিম হাওলাদার ওই ভিপি সম্পত্তি ভোগ দখল করে আসছে এবং ভবিষ্যতে যাহাতে ওই ভিপি সম্পত্তি ভোগ দখল করতে পারে সেজন্য পূর্বের ডিসিআর ফিরে পেতে জেলা প্রশাসক বরাবর দরখাস্ত করেছে। তিনি আরো বলেন তাহাদের বসত ঘরের সামনেই একটি কাঠের তৈরি দোকান ঘর ছিল সেটা রায়হান তার বাহিনী নিয়ে এসে রাতের অন্ধকারে ভাঙচুর চালায় ও জমি দখলের চেষ্টা করে। হাকিম হাওলাদারের পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছেন। সংবাদ সম্মেলনের মাধ্যমে হাকিম হাওলাদারের পরিবার সরকারের উধ্বর্তন কর্তৃপক্ষ ও বাকেরগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) অফিসারের সু-দৃষ্টি কামনা করেন।
এ জাতীয় আরো খবর
আমাদের ফেইসবুক পেইজ