বুধবার, ১৮ মে ২০২২, ০৬:২৭ পূর্বাহ্ন বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম :
ভাইয়ের হাতে ভাই খুনের ঘটনায় ঘাতক ভাই আটক নলছিটিতে কৃষকদের মাঝে বিণামূল্যে সার ও বীজ বিতরণ জবিতে চৈত্র সংক্রান্তি উদযাপিত মোরেলগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে ৬ ব্যবসায়ীকে অর্থদন্ড রাজশাহীতে দুস্থদের মাঝে সত্যের জয় সামাজিক সংগঠনের ইফতার বিতরণ রামপালে সংখ্যালঘু শীল বংশের বারোয়ারী পুকুর দখল চেষ্টায় পূজা পরিষদের ক্ষোভ প্রকাশ বাকেরগঞ্জে তিন টি ইউনিয়নে প্রকৃত ভূমিহীন ও গৃহহীনদের (ক শ্রেণির) মধ্যে যাচাই-বাছাই নলছিটিতে ইউনিয়ন পরিষদের নির্বাচিত নারী প্রতিনিধিদের দায়িত্ব-কর্তব্য বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা রাজশাহীর বাঘায় বিদ্যুৎস্পৃষ্টে কলেজ ছাত্রের মৃত‍্যু বাগেরহাটে ধর্ষনের অভিযোগে অটোরিক্সা চালক আটক
নোটিশ:
প্রতিনিধি নিয়োগের জন্য যোগাযোগ করুন: ০১৭২৬ ০৫ ০৫ ০৮
জাতীয় মৎস্য পদক পেলেন সাংসদ কাজিম উদ্দিন আহম্মেদ ধনু
/ ৭৪ বার
আপডেট সময় : রবিবার, ২৯ আগস্ট, ২০২১, ১২:২০ অপরাহ্ন

 

মোঃমিজানুর রহমান বাহার বিশেষ প্রতিনিধি:

মৎস্য খাতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় এবছর ৯ জন ব্যক্তি-প্রতিষ্ঠানকে স্বর্ণপদক ও ১২ জন ব্যক্তি-প্রতিষ্ঠানকে রৌপ্যপদক প্রদান করা হয়েছে।এবছর জাতীয় মৎস্য পদকে স্বর্ণপদক অর্জন করেছেন ময়মনসিংহ-১১ (ভালুকা) আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু।

রোববার দুপুরে ওসমানি মিলনায়তনে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ এর উদ্বোধনি অনুষ্ঠানে মৎস্য উৎপাদন (কার্প ও পাঙ্গাস) ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদানের স্বীকৃতিস্বরূপ ওই স্বর্ণপদক প্রদান করা হয়।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর পক্ষে পদক প্রাপ্তদের হাতে স্বর্ণপদক ও ৫০ হাজার চেক তুলে দেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম ও কৃষিমন্ত্রী ড. মো আব্দুর রাজ্জাক। এসময় অন্যান্নদের মাঝে উপস্থিত ছিলেন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক কাজী শামস আফরোজ প্রমুখ।

উল্লেখ্য, আলহাজ্ব কাজিম উদ্দিন আহাম্মেদ ধনু ২০২০ সালে ৬.৮৮ হেক্টর জলায়তন বিশিষ্ট ১০ টি পুকুরে পাঙ্গাস ও কার্প মাছের মিশ্র চাষ করে মোট ৮৩৮ মে.টন মাছ উৎপাদন করেন। উত্তম মাছ চাষ অনুশীলন ও খামার যান্ত্রিকরনের মাধ্যমে খামারটিতে হেক্টর প্রতি ১২১.৬০ মে.টন মাছ উৎপাদন, যা দেশের মৎস্যচাষীদের জন্য অনুসরণীয়। ফলে এ সাংসদকে জাতীয় মৎস্য পদক ২০২১ এ প্রদান করে সরকার।

স্বর্ণপদকপ্রাপ্ত অন্যরা হলেন, শাহ সুলতান শাহ জালাল মৎস্য বীজাগারের মালিক মো. শহিদুল ইসলাম, আম্বর ফিশারীজ এন্ড হ্যাচারির মালিক কামরুল আলম চৌধুরী, সংসদ সদস্য কাজিম উদ্দিন আহমেদ, ইউনিক টাইগার শ্রিম্প হ্যাচারির মালিক সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, রোজেমকো ফুডস লিমিটেডের চেয়ারম্যান শাহ সেলিম হোসেন, সংসদ সদস্য এবি এম ফজলে করিম চৌধুরী, বরিশাল জেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামান ও হারুন-অর-রশীদ।

01726050506

এ জাতীয় আরো খবর
আমাদের ফেইসবুক পেইজ