বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৪:০৭ অপরাহ্ন বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম :
সিলেট মেট্রোপলিটন পুলিশের ১৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন। বাগেরহাটের রামপালে রাজনগর ইউপি’র নির্বাচনী পথসভা অনুষ্ঠিত বেলাবতে প্রকল্প অবহিতকরণ সভার আয়োজন নড়াইলে ফল ব্যবসায়ী  কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা গৃহপালিত একটি মুরগী হঠাৎ করেই মোরগে রুপান্তরিত হয়ে গেছে বগুড়া ধুনটে হ্যান্ডমাইক নিয়ে রাস্তায় নেমে এলেন মেয়র নিজেই অবৈধ বালু কাটায়  কুয়াকাটা সৈকত।। নিষেধাজ্ঞা শেষে মাছ শিকারে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে উপকূলের জেলেরা রামপালের ফয়লাহাট থেকে র‌্যাবের হাতে কথিত জ্বীনের বাদশা প্রতারক চক্রের সদস্য আটক দক্ষিণের পায়রা সেতু’ উদ্বোধনের মধ্যে দিয়ে সৃষ্টি হলো নতুন ইতিহাস। বিলুপ্ত হলো ফেরী পাড়াপাড়
নোটিশ:
প্রতিনিধি নিয়োগের জন্য যোগাযোগ করুন: ০১৭২৬ ০৫ ০৫ ০৮
জাতীয় মৎস্য পদক পেলেন সাংসদ কাজিম উদ্দিন আহম্মেদ ধনু
/ ৩২ বার
আপডেট সময় : রবিবার, ২৯ আগস্ট, ২০২১, ১২:২০ অপরাহ্ন

 

মোঃমিজানুর রহমান বাহার বিশেষ প্রতিনিধি:

মৎস্য খাতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় এবছর ৯ জন ব্যক্তি-প্রতিষ্ঠানকে স্বর্ণপদক ও ১২ জন ব্যক্তি-প্রতিষ্ঠানকে রৌপ্যপদক প্রদান করা হয়েছে।এবছর জাতীয় মৎস্য পদকে স্বর্ণপদক অর্জন করেছেন ময়মনসিংহ-১১ (ভালুকা) আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু।

রোববার দুপুরে ওসমানি মিলনায়তনে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ এর উদ্বোধনি অনুষ্ঠানে মৎস্য উৎপাদন (কার্প ও পাঙ্গাস) ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদানের স্বীকৃতিস্বরূপ ওই স্বর্ণপদক প্রদান করা হয়।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর পক্ষে পদক প্রাপ্তদের হাতে স্বর্ণপদক ও ৫০ হাজার চেক তুলে দেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম ও কৃষিমন্ত্রী ড. মো আব্দুর রাজ্জাক। এসময় অন্যান্নদের মাঝে উপস্থিত ছিলেন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক কাজী শামস আফরোজ প্রমুখ।

উল্লেখ্য, আলহাজ্ব কাজিম উদ্দিন আহাম্মেদ ধনু ২০২০ সালে ৬.৮৮ হেক্টর জলায়তন বিশিষ্ট ১০ টি পুকুরে পাঙ্গাস ও কার্প মাছের মিশ্র চাষ করে মোট ৮৩৮ মে.টন মাছ উৎপাদন করেন। উত্তম মাছ চাষ অনুশীলন ও খামার যান্ত্রিকরনের মাধ্যমে খামারটিতে হেক্টর প্রতি ১২১.৬০ মে.টন মাছ উৎপাদন, যা দেশের মৎস্যচাষীদের জন্য অনুসরণীয়। ফলে এ সাংসদকে জাতীয় মৎস্য পদক ২০২১ এ প্রদান করে সরকার।

স্বর্ণপদকপ্রাপ্ত অন্যরা হলেন, শাহ সুলতান শাহ জালাল মৎস্য বীজাগারের মালিক মো. শহিদুল ইসলাম, আম্বর ফিশারীজ এন্ড হ্যাচারির মালিক কামরুল আলম চৌধুরী, সংসদ সদস্য কাজিম উদ্দিন আহমেদ, ইউনিক টাইগার শ্রিম্প হ্যাচারির মালিক সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, রোজেমকো ফুডস লিমিটেডের চেয়ারম্যান শাহ সেলিম হোসেন, সংসদ সদস্য এবি এম ফজলে করিম চৌধুরী, বরিশাল জেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামান ও হারুন-অর-রশীদ।

এ জাতীয় আরো খবর
আমাদের ফেইসবুক পেইজ