বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৪:১২ অপরাহ্ন বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম :
সিলেট মেট্রোপলিটন পুলিশের ১৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন। বাগেরহাটের রামপালে রাজনগর ইউপি’র নির্বাচনী পথসভা অনুষ্ঠিত বেলাবতে প্রকল্প অবহিতকরণ সভার আয়োজন নড়াইলে ফল ব্যবসায়ী  কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা গৃহপালিত একটি মুরগী হঠাৎ করেই মোরগে রুপান্তরিত হয়ে গেছে বগুড়া ধুনটে হ্যান্ডমাইক নিয়ে রাস্তায় নেমে এলেন মেয়র নিজেই অবৈধ বালু কাটায়  কুয়াকাটা সৈকত।। নিষেধাজ্ঞা শেষে মাছ শিকারে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে উপকূলের জেলেরা রামপালের ফয়লাহাট থেকে র‌্যাবের হাতে কথিত জ্বীনের বাদশা প্রতারক চক্রের সদস্য আটক দক্ষিণের পায়রা সেতু’ উদ্বোধনের মধ্যে দিয়ে সৃষ্টি হলো নতুন ইতিহাস। বিলুপ্ত হলো ফেরী পাড়াপাড়
নোটিশ:
প্রতিনিধি নিয়োগের জন্য যোগাযোগ করুন: ০১৭২৬ ০৫ ০৫ ০৮
ঠাকুরগাঁওয়ে রাস্তায় ধানের চারা লাগিয়ে এলাকাবাসীর প্রতিবাদ
/ ৩৪ বার
আপডেট সময় : বুধবার, ২৫ আগস্ট, ২০২১, ২:৪৪ অপরাহ্ন

মাহামুদ আহসান হাবিব, ঠাকুরগাঁও প্রতিনিধি ॥ ঠাকুরগাঁও সদর উপজেলার রহিমানপুর ইউনিয়নের পটুয়া-ভগদগাজী কাঁচা রাস্তায় ধানের চারা লাগিয়ে স্থানীয় এলাকাবাসী প্রতিবাদ জানিয়েছেন। মঙ্গলবার ওই রাস্তার পাইকপাড়া গ্রামে শতাধিক মানুষ একত্রিত হয়ে কাঁদা স্থান গুলোতে ধানের চারা লাগায়। গত ২০১৮ সালে এই রাস্তায় স্থানীয় শিক্ষার্থীরা ধানের চারা লাগালে বেশ আলোড়ন সৃষ্টি হয়েছিল। কাঁচা রাস্তাটি চলাচলের অনুপযোগী হওয়ায় র্বষা মৌসুমে শিশু, বৃদ্ধ ও নারীদের বেশ ভোগান্তী পোহাতে হচ্ছে। প্রায় প্রতিদিন পথচারিরা যানবাহন নিয়ে রাস্তার গর্তে পড়ে আহত হচ্ছেন বলে জানা গেছে।
স্থানীয়রা জানায়, জেলার কয়েকটি গুরুত্বপূর্ণ রাস্তার মধ্যে এটি একটি কাঁচা রাস্তা। জেলার উত্তরের শেষ রুহিয়া হয়ে দক্ষিণে রাণীশংকৈল উপজেলার একমাত্র সোজা রাস্তাটি মাঝ খানে প্রায় ৫ কিলোমিটার (পটুয়াÑভগদগাজী) কাঁচা। এর মধ্যে পাইকপাড়ার ২ কিলোমিটার কাঁচা রাস্তার অবস্থা খুবই খারাপ। কাঁচা রাস্তাটি পাঁকা করার জন্য স্থানীয় সরকারের প্রকৌশল অধিদপ্তর একাধিকবার মাপযোগ করলেও আজও পাঁকা হয়নি অজ্ঞাত কারণে।  এমনকি কাঁচা রাস্তাটি মেরামতের ব্যবস্থা হচ্ছে র্দীঘদিন থেকে।পাইকপাড়ার রাস্তাটি কাঁচা হওয়া হত্তেও জেলা সদরে প্রবেশে সহজ হওয়ায় সদরের রহিমানপুরে পাইকপাড়া, গোয়াপাড়া, বালাপাড়া জামালপুরের জামালপুর, বড় দিঘী, ফুটকিবাড়ী, বিশ্বাসপুর, ভগদগাজী, পীরগঞ্জ উপজেলার জনগাঁও, চাপাপাড়া, রাণীশংকৈল উপজেলার কাতিহার, বাংলাগড়, ফতেপুর, রাতোরসহ লক্ষাধিক মানুষের চলাচলের রাস্তা এটি।
সদর উপজেলার পাইকপাড়া জামে মসজিদের ইমাম মাসেদুর রহমান বলেন, রাস্তাটি চলাচলের উপযোগী নয়। রাস্তায় কাঁদার পরিমাণ এতবেশি যে অনেক মুসল্লি মসজিদে আসতে পারে না, শিশুরা মাদ্রসায় আসে না।
ওই গ্রামের বৃদ্ধ খাতিবর রহমান বলেন, বাড়ির বাহিরে রাস্তায় গেলে ভয়ে চলাফেরা করি কখন যে পা পিছলে পরি। রাস্তাটি পাঁকা করার জন্য অনেকবার মাপযোগ হয়েছে কিন্তু পাঁকা হয়নি। রাস্তায় যেহেতু চলাচল করা যায় না সে কারণে ধানের চারা লাগিয়েছি। দেখি হবে দয়া হয় সরকারের।
পাইকপাড়ার মাধবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হারুণ অর রশিদ বলেন, রাস্তায় কাঁদার কারণে জীবণের ঝুঁকি নিয়ে বিদ্যালয়ে আসা যাওয়া করতে হয়। অনেকে মোটরসাইকেল নিয়ে কাঁদায় পড়ে আহত হচ্ছেন। রাস্তাটি পাঁকা করা খুবই জরুরী।
ঠাকুরগাঁও সদর উপজেলা প্রকৌশলী ঈসমাইল হোসেন বলেন, পটুয়া-ভগদগাজীর রাস্তাটি মেগা প্রজেক্টে আছে। প্রজেক্ট পাশ হলে কাজ শুরু হবে। আপাদত সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের মাধ্যমে চলাচলের উপযোগী ব্যবস্থা করা হবে।

এ জাতীয় আরো খবর
আমাদের ফেইসবুক পেইজ