মঙ্গলবার, ১০ মে ২০২২, ০৮:১৯ অপরাহ্ন বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম :
ভাইয়ের হাতে ভাই খুনের ঘটনায় ঘাতক ভাই আটক নলছিটিতে কৃষকদের মাঝে বিণামূল্যে সার ও বীজ বিতরণ জবিতে চৈত্র সংক্রান্তি উদযাপিত মোরেলগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে ৬ ব্যবসায়ীকে অর্থদন্ড রাজশাহীতে দুস্থদের মাঝে সত্যের জয় সামাজিক সংগঠনের ইফতার বিতরণ রামপালে সংখ্যালঘু শীল বংশের বারোয়ারী পুকুর দখল চেষ্টায় পূজা পরিষদের ক্ষোভ প্রকাশ বাকেরগঞ্জে তিন টি ইউনিয়নে প্রকৃত ভূমিহীন ও গৃহহীনদের (ক শ্রেণির) মধ্যে যাচাই-বাছাই নলছিটিতে ইউনিয়ন পরিষদের নির্বাচিত নারী প্রতিনিধিদের দায়িত্ব-কর্তব্য বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা রাজশাহীর বাঘায় বিদ্যুৎস্পৃষ্টে কলেজ ছাত্রের মৃত‍্যু বাগেরহাটে ধর্ষনের অভিযোগে অটোরিক্সা চালক আটক
নোটিশ:
প্রতিনিধি নিয়োগের জন্য যোগাযোগ করুন: ০১৭২৬ ০৫ ০৫ ০৮
খুলছে পর্যটন কেন্দ্র কুয়াকাটা, ব্যাস্ত সময় পার করছেন ব্যাবসায়ীরা।। 
/ ১০৮ বার
আপডেট সময় : বুধবার, ১৮ আগস্ট, ২০২১, ১:৩৭ অপরাহ্ন
কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি।। দীর্ঘ ১৩৯ দিন বন্ধ থাকার পর আগামীকাল থেকে খুলছে সূর্যদয় সূর্যাস্তের বেলাভ‚মি পর্যটন কেন্দ্র কুয়াকাটা। গত ১২ আগষ্ট  মন্ত্রি পরিষদ বিভাগের এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারির পর স্বস্তি ফিরেছে ব্যবসায়ীদের মাঝে। ইতিমধ্যে হোটলে মোটেল ও রেস্তোরগুলো পরষ্কিার পরিচ্ছন্নসহ স্বাস্থ্যবিধি মেনে পর্যটক গ্রহনে সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন পর্যটন ব্যবসায়ীরা। অধিকাংশ হোটেলের রুম আগাম বুকিং হয়েছে বলেও জানিয়েছে ব্যবসায়ীরা। তবে শতভাগ স্বাস্থ্যবিধি মানাতে মাঠে থাকবে ট্যুরিষ্ট পুলিশসহ থানা পুলিশের সদস্যরা।
গত পহেলা এপ্রিল থেকে কোভিট-১৯ দ্বিতীয় ঢেউ মোকাবেলায় পর্যটন কেন্দ্র কুয়াকাটা ভ্রমনে নিষেধাজ্ঞা আরোপ করে সরকার।
পায়রা ফুডস এন্ড মিনি চাইনিজ’র স্বত্ত্বাধিকারী মো.রেজাউল করিম বলেন, অনেক দিন ধরে পর্যটক না থাকায় হোটেল ব্যাবসা হুমকির সম্মুখীন হয়ে পরেছে। আবার নুতন করে ধোঁয়া মোছা করে প্রস্তুতি নিচ্ছি।
কুয়াকাটা ট্যুর গাইড এসোসিয়েশনের সভাপতি কেএম বাচ্চু জানান, পর্যটকদের সকল ধরনের সুযোগ সুবিধা প্রদানের নিশ্চয়তা দিতে আমরা অধীর আগ্রহে অপেক্ষা করছি।
ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব কুয়াকাটা (টোয়াক) সভাপতি এবং ইলিশ পার্ক এন্ড ইকো রিসোর্ট’র স্বত্ত্বাধিকারী রুমান ইমতিয়াজ তুষার জানান, সর্বোচ্চ স্বাস্থ্য বিধি মেনে পর্যটকদের কুয়াকাটা ভ্রমণের ব্যাবস্থা গ্রহণ করা হচ্ছে। তিনি আরও জানান, বৃহস্পতিবার থেকে কুয়াকাটায় পর্যটক আসতে শুরু করবে। তাই ইতিমধ্যেই পর্যটন শিল্পের সাথে সংশ্লিষ্ট ব্যাবসায়ীরা এখন ব্যাস্ত সময় পার করছেন।
কুয়াকাটা ট্যুরিজম ম্যানেজমেন্ট এসোসিয়েশন কুটুমের সভাপতি নাসির উদ্দীন বিপ্লব জানান, পর্যটন সংশ্লিষ্ট ৪০ লাখ মানুষের জীবন জীবিকার নিশ্চয়তা দিতে সরকারের এ সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছি।
কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ পুলিশ জোনের পরিদর্শক মো.বদরুল কবির জানান, কুয়াকাটা সৈকতে আসা পর্যটকদের নিরাপত্তা সহ স্বাস্থ্য বিধি মেনে চলতে ট্যুরিস্ট পুলিশ সর্বদা কাজ করবে।

01726050506

এ জাতীয় আরো খবর
আমাদের ফেইসবুক পেইজ