বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০২:৫৫ অপরাহ্ন বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম :
সিলেট মেট্রোপলিটন পুলিশের ১৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন। বাগেরহাটের রামপালে রাজনগর ইউপি’র নির্বাচনী পথসভা অনুষ্ঠিত বেলাবতে প্রকল্প অবহিতকরণ সভার আয়োজন নড়াইলে ফল ব্যবসায়ী  কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা গৃহপালিত একটি মুরগী হঠাৎ করেই মোরগে রুপান্তরিত হয়ে গেছে বগুড়া ধুনটে হ্যান্ডমাইক নিয়ে রাস্তায় নেমে এলেন মেয়র নিজেই অবৈধ বালু কাটায়  কুয়াকাটা সৈকত।। নিষেধাজ্ঞা শেষে মাছ শিকারে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে উপকূলের জেলেরা রামপালের ফয়লাহাট থেকে র‌্যাবের হাতে কথিত জ্বীনের বাদশা প্রতারক চক্রের সদস্য আটক দক্ষিণের পায়রা সেতু’ উদ্বোধনের মধ্যে দিয়ে সৃষ্টি হলো নতুন ইতিহাস। বিলুপ্ত হলো ফেরী পাড়াপাড়
নোটিশ:
প্রতিনিধি নিয়োগের জন্য যোগাযোগ করুন: ০১৭২৬ ০৫ ০৫ ০৮
নড়াইলে শিল্পী এস এম সুলতানের মাজারে পুস্পমাল্য অর্পন 
/ ৮৮ বার
আপডেট সময় : মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১, ১১:২৭ পূর্বাহ্ন
উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি:

বিশ্ব বরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানের ৯৭তম জন্মবার্ষিকী  পালিত হয়েছে। মঙ্গলবার সকালে জেলা প্রশাসন ও এস এম সুলতান ফাউন্ডেশনের আয়োজনে কোরআনখানী, শিল্পীর মাজারে পুস্পমাল্য অর্পন ও দোয়ার অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শিল্পীর মাজারে পুস্পমাল্য অর্পন করেন জেলা প্রশাসন, জেলা পুলিশ, জেলা শিল্পকলা একাডেমি, এস এম সুলতান আর্ট কলেজ, সম্মিলিত সাংস্কৃতিক জোট, চিত্রা থিয়েটার, গ্রেভ শিল্পোগোষ্টিসহ বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন। এসব কর্ম সূচিতে জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যন অ্যাডভোকেট সোহরার হোসেন বিশ্বাস, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, পৌরমেয়র আঞ্জুমান আরা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: ফকরুল হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুমী মজুমদার,অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মো: রিয়াজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তানজিলা সিদ্দিকা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম, সহকারী কমিশনার (ভূমী) কৃষ্ণা রায়।সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মলয় কুন্ডু, সাধারন সম্পাদক শরফুল আলম লিটুসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, ১৯২৪ সালের এই দিনে রূপসী চিত্রার পাড়ের নিভৃত পল্লী মাছিমদিয়ায় বোহেমিয়ান এই শিল্পীর জন্ম। মুক্ত বিহঙ্গের মতো ৭০ বছরের যাপিত জীবনে প্রাণ ও প্রকৃতির শিল্পী সুলতান তুলির আঁচড়ে চিরায়ত বাংলার রূপ-রস-গন্ধ আর ঘামে ভেজা মেহনতি মানুষের সঙ্গে নিজেকে বিলীন করে সৃষ্টি করেন ভুবনখ্যাত সব ছবি, রেখে যান সাধারণের মাঝে অসাধারণ হয়ে ওঠার অনন্য ইতিহাস, মানবপ্রেমের আদর্শ। যে আদর্শ অনাগত শিল্পীদের গভীর জীবনবোধ থেকে নিঃস্বার্থভাবে শিল্প সৃজনের নিরন্তর প্রেরণা যোগাবে।

এ জাতীয় আরো খবর
আমাদের ফেইসবুক পেইজ