বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৪:১১ অপরাহ্ন বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম :
সিলেট মেট্রোপলিটন পুলিশের ১৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন। বাগেরহাটের রামপালে রাজনগর ইউপি’র নির্বাচনী পথসভা অনুষ্ঠিত বেলাবতে প্রকল্প অবহিতকরণ সভার আয়োজন নড়াইলে ফল ব্যবসায়ী  কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা গৃহপালিত একটি মুরগী হঠাৎ করেই মোরগে রুপান্তরিত হয়ে গেছে বগুড়া ধুনটে হ্যান্ডমাইক নিয়ে রাস্তায় নেমে এলেন মেয়র নিজেই অবৈধ বালু কাটায়  কুয়াকাটা সৈকত।। নিষেধাজ্ঞা শেষে মাছ শিকারে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে উপকূলের জেলেরা রামপালের ফয়লাহাট থেকে র‌্যাবের হাতে কথিত জ্বীনের বাদশা প্রতারক চক্রের সদস্য আটক দক্ষিণের পায়রা সেতু’ উদ্বোধনের মধ্যে দিয়ে সৃষ্টি হলো নতুন ইতিহাস। বিলুপ্ত হলো ফেরী পাড়াপাড়
নোটিশ:
প্রতিনিধি নিয়োগের জন্য যোগাযোগ করুন: ০১৭২৬ ০৫ ০৫ ০৮
স্বেচ্ছাসেবী সংগঠনের সমন্বিত উদ্যোগে ৩ শতাধিক সুবিধা বঞ্চিত শিশুদের হাতে খাবার তুলে দেন বরিশালের জেলা প্রশাসক।
/ ৮৯ বার
আপডেট সময় : বুধবার, ১৪ জুলাই, ২০২১, ২:৫৫ অপরাহ্ন
মোঃ শাহাজাদা হিরা//
দেশের করোনায় আক্রান্ত রুগীর সংখ্যা বাঁড়ার পাশাপাশি বাড়ছে মৃত্যুর সংখ্যা তাই সরকার করোনা ভাইরাস প্রতিরোধে দেশব্যাপী ১৪ দিনের সরকারি বিধি-নিষেধ (লক ডাউন) ঘোষণা করেন। এতে করে নিম্নআয়ের খেটে খাওয়া মানুষের জীবন যাপন করা কিছুটা কষ্টসাধ্য হয়ে পড়ে। পাশাপাশি চেয়ে খাওয়া মানুষের খাবারের কষ্টোটা বহুগুণে বেড়ে যায়। এমন পরিস্থিতিতে বরিশাল শহরের ৯ টি স্বেচ্ছাসেবী সংগঠন সমন্বিত উদ্যোগের মাধ্যমে প্রতিদিন ৩ শতাধিক সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে রান্না করা উন্নত মানের দুপুরের খাবার বিতরণ করে আসছে।
তাদের এই সমন্বিত উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে তাদের পাশে এসে দাঁড়ান বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। তিনি এই উদ্যোগের জন্য গত এক সপ্তায় ১০০ কেজি চাল প্রদান করেন। আজ ১৪ জুলাই বুধবার দুপুর ২ টায় কীর্তনখোলা নদীর তীরে অবস্থিত ৩০ গোডাউন বধ্যভূমি নদীর পারে ৩০০ শতাধিক সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে দুপুরের খাবার বিতরণ করে জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার। এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার এনডিসি বরিশাল মোঃ নাজমূল হুদা, সহকারী কমিশনার সুব্রত বিশ্বাস দাস, জেলা ত্রাণ ও পূর্নবাসন কর্মকর্তা বরিশাল প্রশান্ত কুমার রায়, এসএনডিসির উপদেষ্টা মোঃ শাহাজাদা হিরাসহ ৯ টি স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য উপস্থিত ছিলেন।
বরিশালের ৯ টি স্বেচ্ছাসেবী সংগঠন ও সাধারণ তরুণরা এবার একত্রিত হয়ে কাজ শুরু করেছি নগরীর বিভিন্ন স্থানের অভুক্ত মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণে। আজ ৮ জুলাই থেকে এ কার্যক্রম শুরু হয়েছে। লকডাউন চলা পর্যন্ত এ কার্যক্রম চালিয়ে যাবো তারা। তাদের সমন্বিত উদ্যোগের নাম ‘ইয়ূথ ফর কোভিড রেসপন্স, বরিশাল’। তাদের এমন উদ্যোগে পাশে থাকার প্রতিশ্রুতি দিয়ে তাদের সাথে আছেন বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার। আয়োজক সংগঠনগুলো হচ্ছে-এসএনডিসি, লাল সবুজ সোসাইটি, বরিশাল ব্লাড ডোনার্স ক্লাব, হাসিমুখ পরিবার, মানবী, ইয়ূথ প্ল্যান ফর সোসাইটি, সহচরী, উচ্ছ্বাস, অসহায় মানুষের পাশে এবং যুক্ত আছেন বেশ কিছু সাধারণ তরুণ। এ সকল তরুণরা ঐক্যবদ্ধভাবে অর্থ সংগ্রহ করে এ কার্যক্রমটি চালায়ে যাচ্ছে। পাশাপাশি তারা সবাইকে এই উদ্যোগে সম্পৃক্ত হতে আহ্বান জানান।
এ জাতীয় আরো খবর
আমাদের ফেইসবুক পেইজ