রবিবার, ১৫ মে ২০২২, ১০:০৮ পূর্বাহ্ন বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম :
ভাইয়ের হাতে ভাই খুনের ঘটনায় ঘাতক ভাই আটক নলছিটিতে কৃষকদের মাঝে বিণামূল্যে সার ও বীজ বিতরণ জবিতে চৈত্র সংক্রান্তি উদযাপিত মোরেলগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে ৬ ব্যবসায়ীকে অর্থদন্ড রাজশাহীতে দুস্থদের মাঝে সত্যের জয় সামাজিক সংগঠনের ইফতার বিতরণ রামপালে সংখ্যালঘু শীল বংশের বারোয়ারী পুকুর দখল চেষ্টায় পূজা পরিষদের ক্ষোভ প্রকাশ বাকেরগঞ্জে তিন টি ইউনিয়নে প্রকৃত ভূমিহীন ও গৃহহীনদের (ক শ্রেণির) মধ্যে যাচাই-বাছাই নলছিটিতে ইউনিয়ন পরিষদের নির্বাচিত নারী প্রতিনিধিদের দায়িত্ব-কর্তব্য বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা রাজশাহীর বাঘায় বিদ্যুৎস্পৃষ্টে কলেজ ছাত্রের মৃত‍্যু বাগেরহাটে ধর্ষনের অভিযোগে অটোরিক্সা চালক আটক
নোটিশ:
প্রতিনিধি নিয়োগের জন্য যোগাযোগ করুন: ০১৭২৬ ০৫ ০৫ ০৮
বাকেরগঞ্জ রানীরহাট সরকারি খাল থেকে মাটি চুরি, যেনো দেখার নেই কেউ!!
/ ১৫৮ বার
আপডেট সময় : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১, ২:৩৮ অপরাহ্ন

 

বাকেরগঞ্জ প্রতিনিধিঃ
বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার চরাদীর রানীর হাটের সরকারি খাল থেকে মাটি কেটে নিয়ে যাচ্ছে নিপা ইটভাটা মালিক। গত এক মাস ধরে রানীরহাট ব্রীজ’র পূর্ব দিকের খাল থেকে মাটি চুরি করছে ভাটার লোকজন।

এ কাজে মাটি কাটা যন্ত্র এক্সকাভেটর ব্যবহার করা হচ্ছে। ফলে পরিবেশ বিপর্যয়সহ বর্ষা মৌসুমে খালপারের জমিগুলো ধসে ফসলি জমির ক্ষতি হওয়ার আশঙ্কা করছে স্থানীয় কৃষকরা। রানীরহাট এলাকার মজিবর হোসেন, আতিকুর রহমান, আব্দুল হাই, টিটু , রুবেল ও মিন্টু দাস জানান, নিপা ইটভাটার মালিক মোঃ রায়হান লোকজন দিয়ে এক মাস ধরে মাটি কেটে চলছে। প্রতিদিন ভোর থেকে ছয়টি ট্রলারে করে কাটা মাটি ইটভাটায় পাচার করা হচ্ছে। এর আগে এই ইটভাটা মালিকের বিরুদ্ধে ওই খালের বিভিন্ন স্থান থেকে মাটি চুরি করে ইট প্রস্তুত করার অভিযোগ রয়েছে।এবার সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই তারা খাল দখল করে মাটি কেটে নিচ্ছে। প্রতিদিন লাখ লাখ ঘন ফুট মাটি কাটা হচ্ছে এ খাল থেকে। গতকাল সরজমিনে দেখা গেছে নিপা ইটভাটার মালিক স্থানীয় বরকত নামের এক মাটি কাটা ঠিকাদারের মাধ্যমে ভেকু দিয়ে সরকারি খাল থেকে মাটি কেটে ভাটায় নিয়ে যাচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে নিপা ইটভাটা মালিক রায়হান বিনা অনুমতিতে সরকারি খালের মাটি কাটা অপরাধ স্বীকার করে জানান, এলাকায় প্রচুর ইটভাটা। ইট প্রস্তুতে প্রধান উপকরণ মাটির সংকট যাচ্ছে। তাই তিনি খাল থেকে মাটি কেটে নিচ্ছেন।

বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মাধবী রায় জানান, সরকারি খালের মাটি কাটার বিষয়টি তাঁর জানা নেই। তবে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

01726050506

এ জাতীয় আরো খবর
আমাদের ফেইসবুক পেইজ