রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৯:১১ অপরাহ্ন বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম :
সাতক্ষীরায় অভ্যন্তরীণ আমন ধান ও চাল সংগ্রহ’র উদ্বোধন করলেন এমপি রবি সাতক্ষীরা আশাশুনির ১১ ইউনিয়নে নৌকা প্রতীক পেলেন যারা নড়াইলের লোহাগড়া ইউপি নির্বাচন উপলক্ষে মত বিনিময় সভায় বক্তব্য রাখছেন এসপি প্রবীর কুমার রায় নড়াইলে ১৮০ পিস ই-য়া-বা ট্যাবলেট ইয়াবা সহ গ্রেফতার ১ কলাপাড়ায় প্রাথমিকের দু’প্রধান শিক্ষক সহ শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে আদালতে মামলা।। কলাপাড়ায় মহিব্বুর রহমান এমপি প্রথম বিভাগ ক্রিকেট টূর্ণামেন্টের উদ্বোধন।।  ধুনটে নবনির্বাচিত চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন। মাদক ব্যবসায়ী জাহাঙ্গীর ৪২০ ফেন্সিডিল সহ র‍্যাব-৫ এর হাতে আটক। ছেলে কে ভর্তি করাতে এসে ট্রেনে কাটা পড়ে প্রাণ গেল পিতার। রামপালে বাঁশতলী ইউনিয়নে সূধী সমাবেশ
নোটিশ:
প্রতিনিধি নিয়োগের জন্য যোগাযোগ করুন: ০১৭২৬ ০৫ ০৫ ০৮
বাকেরগঞ্জ রানীরহাট সরকারি খাল থেকে মাটি চুরি, যেনো দেখার নেই কেউ!!
/ ১২৫ বার
আপডেট সময় : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১, ২:৩৮ অপরাহ্ন

 

বাকেরগঞ্জ প্রতিনিধিঃ
বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার চরাদীর রানীর হাটের সরকারি খাল থেকে মাটি কেটে নিয়ে যাচ্ছে নিপা ইটভাটা মালিক। গত এক মাস ধরে রানীরহাট ব্রীজ’র পূর্ব দিকের খাল থেকে মাটি চুরি করছে ভাটার লোকজন।

এ কাজে মাটি কাটা যন্ত্র এক্সকাভেটর ব্যবহার করা হচ্ছে। ফলে পরিবেশ বিপর্যয়সহ বর্ষা মৌসুমে খালপারের জমিগুলো ধসে ফসলি জমির ক্ষতি হওয়ার আশঙ্কা করছে স্থানীয় কৃষকরা। রানীরহাট এলাকার মজিবর হোসেন, আতিকুর রহমান, আব্দুল হাই, টিটু , রুবেল ও মিন্টু দাস জানান, নিপা ইটভাটার মালিক মোঃ রায়হান লোকজন দিয়ে এক মাস ধরে মাটি কেটে চলছে। প্রতিদিন ভোর থেকে ছয়টি ট্রলারে করে কাটা মাটি ইটভাটায় পাচার করা হচ্ছে। এর আগে এই ইটভাটা মালিকের বিরুদ্ধে ওই খালের বিভিন্ন স্থান থেকে মাটি চুরি করে ইট প্রস্তুত করার অভিযোগ রয়েছে।এবার সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই তারা খাল দখল করে মাটি কেটে নিচ্ছে। প্রতিদিন লাখ লাখ ঘন ফুট মাটি কাটা হচ্ছে এ খাল থেকে। গতকাল সরজমিনে দেখা গেছে নিপা ইটভাটার মালিক স্থানীয় বরকত নামের এক মাটি কাটা ঠিকাদারের মাধ্যমে ভেকু দিয়ে সরকারি খাল থেকে মাটি কেটে ভাটায় নিয়ে যাচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে নিপা ইটভাটা মালিক রায়হান বিনা অনুমতিতে সরকারি খালের মাটি কাটা অপরাধ স্বীকার করে জানান, এলাকায় প্রচুর ইটভাটা। ইট প্রস্তুতে প্রধান উপকরণ মাটির সংকট যাচ্ছে। তাই তিনি খাল থেকে মাটি কেটে নিচ্ছেন।

বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মাধবী রায় জানান, সরকারি খালের মাটি কাটার বিষয়টি তাঁর জানা নেই। তবে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

এ জাতীয় আরো খবর
আমাদের ফেইসবুক পেইজ