বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৩:০৭ অপরাহ্ন বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম :
সিলেট মেট্রোপলিটন পুলিশের ১৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন। বাগেরহাটের রামপালে রাজনগর ইউপি’র নির্বাচনী পথসভা অনুষ্ঠিত বেলাবতে প্রকল্প অবহিতকরণ সভার আয়োজন নড়াইলে ফল ব্যবসায়ী  কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা গৃহপালিত একটি মুরগী হঠাৎ করেই মোরগে রুপান্তরিত হয়ে গেছে বগুড়া ধুনটে হ্যান্ডমাইক নিয়ে রাস্তায় নেমে এলেন মেয়র নিজেই অবৈধ বালু কাটায়  কুয়াকাটা সৈকত।। নিষেধাজ্ঞা শেষে মাছ শিকারে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে উপকূলের জেলেরা রামপালের ফয়লাহাট থেকে র‌্যাবের হাতে কথিত জ্বীনের বাদশা প্রতারক চক্রের সদস্য আটক দক্ষিণের পায়রা সেতু’ উদ্বোধনের মধ্যে দিয়ে সৃষ্টি হলো নতুন ইতিহাস। বিলুপ্ত হলো ফেরী পাড়াপাড়
নোটিশ:
প্রতিনিধি নিয়োগের জন্য যোগাযোগ করুন: ০১৭২৬ ০৫ ০৫ ০৮
সাতক্ষীরায় করোনা আক্রান্ত ও উপসর্গে ৬ জনের মৃত্যু, নতুন করে ১১৬ জনের করোনা সনাক্ত
/ ৪০ বার
আপডেট সময় : সোমবার, ১২ জুলাই, ২০২১, ২:৫৫ অপরাহ্ন

 

সাতক্ষীরা প্রতিনিধি:
সাতক্ষীরায় বেড়েই চলেছে করোনা উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে আরো ৬ জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়। এনিয়ে জেলায় এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৭৭ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন অন্ততঃ ৪২৪ জন।
জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে উল্লেখিতরা গত ২৮ জুন থেকে ১১ জুলাইয়ের মধ্যে বিভিন্ন সময়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১১ জুলাই ভোর রাত পৌনে ১টা থেকে সাড়ে ৮টার মধ্যে বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়।
এদিকে সাতক্ষীরায় কমেছে করোনা সংক্রমনের হার। গত ২৪ ঘন্টায় নতুন করে ১১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় ৫৫৩ টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ২০ দশমিক ০৭ শতাংশ।
সাতক্ষীরা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. জয়ন্ত সরকার জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা আক্রান্ত হয়ে একজন ও উপসর্গে মারা গেছে আরো ৬ জন। জেলায় মোট ৫৫৩ টি নমুনা পরীক্ষা করে ১১৬ জনের করোনা পজেটিভ সনাক্ত হয়। শনাক্তের হার ২০ দশমিক ০৭ শতাংশ। এর মধ্যে সামেক হাসপতালের আরটি পিসিআর ল্যাবে ১৯৭ টি নমুনা পরীক্ষা করে ৩২ জনের করোনা সনাক্ত হয়। বাকী ৩৫৬ টি নমুনা র‌্যাপিড এন্টিজেন্ট কিটে পরীক্ষা করা হয়। সেখানে আরো ৮৪ জনের করোনা পজেটিভ সনাক্ত হয়।
তিনি আরো বলেন, শনিবার ১১ জুলাই পর্যস্ত সাতক্ষীরায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪ হাজার ৪৮৬জন। জেলায় মোট সুস্থ্য হয়েছেন ৩ হাজার ১১৭ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ১২০৮ জন।

এ জাতীয় আরো খবর
আমাদের ফেইসবুক পেইজ