মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৯:৪৬ পূর্বাহ্ন বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
শিরোনাম :
ভাইয়ের হাতে ভাই খুনের ঘটনায় ঘাতক ভাই আটক নলছিটিতে কৃষকদের মাঝে বিণামূল্যে সার ও বীজ বিতরণ জবিতে চৈত্র সংক্রান্তি উদযাপিত মোরেলগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে ৬ ব্যবসায়ীকে অর্থদন্ড রাজশাহীতে দুস্থদের মাঝে সত্যের জয় সামাজিক সংগঠনের ইফতার বিতরণ রামপালে সংখ্যালঘু শীল বংশের বারোয়ারী পুকুর দখল চেষ্টায় পূজা পরিষদের ক্ষোভ প্রকাশ বাকেরগঞ্জে তিন টি ইউনিয়নে প্রকৃত ভূমিহীন ও গৃহহীনদের (ক শ্রেণির) মধ্যে যাচাই-বাছাই নলছিটিতে ইউনিয়ন পরিষদের নির্বাচিত নারী প্রতিনিধিদের দায়িত্ব-কর্তব্য বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা রাজশাহীর বাঘায় বিদ্যুৎস্পৃষ্টে কলেজ ছাত্রের মৃত‍্যু বাগেরহাটে ধর্ষনের অভিযোগে অটোরিক্সা চালক আটক
নোটিশ:
প্রতিনিধি নিয়োগের জন্য যোগাযোগ করুন: ০১৭২৬ ০৫ ০৫ ০৮
সীমিত পরিসরে উৎসব হচ্ছে, নেই কোনো আনুষ্ঠানিকতা কচুয়ার সাচারে আজ ১৫৪ তম রথযাত্রা
/ ১২৪ বার
আপডেট সময় : রবিবার, ১১ জুলাই, ২০২১, ২:১৭ অপরাহ্ন

 

জিসান আহমেদ নান্নু,কচুয়া ॥
চাঁদপুরের কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী সাচার জগন্নাথ ধাম অঙ্গনে ভারতীয় উপ-মহাদেশের অন্যতম দ্বিতীয় বৃহত্তম শ্রী-শ্রী জগন্নাথ দেবের ১৫৪ তম রথযাত্রা সীমিত পরিসরে আজ সোমবার থেকে শুরু হবে এবং আগামী সোমবার উল্টো রথযাত্রা অনুরূপ ভাবে অনুষ্ঠিত হবে।
হিন্দু সম্প্রদায়ের এ উৎসব রথযাত্রাকে ঘিরে ব্যাপক প্রাণ চাঞ্চল্য দেখা দিয়েছে। তবে মহামারী করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় জেলা ও উপজেলা প্রশাসনের সঙ্গে বৈঠক করে এবারের রথযাত্রা ও রথমেলা উৎসব স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত বছরও মহামারী করোনার কারনে আমরা রথযাত্রা উৎসব পালন হয়নি। এবছর বড় পরিসরে উৎসব পালন ছোট্ট পরিসরে মন্দির কেন্দ্রীক ভক্তবৃন্দের পূজা ও প্রার্থনা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন, সাচার জগন্নাথ ধাম পূজা ও সাংস্কৃতিক সংঘের সভাপতি বটু কৃষ্ণ বসু।
তিনি আরো জানান, মহামারী করোনা চলমান থাকায় আমরা উৎসব পালন করবো না। তবে রথযাত্রাকে ঘিরে স্বল্প পরিসরে শুধুমাত্র নিয়ম ও স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান করে পূজা প্রার্থনা হবে। রথযাত্রাকে ঘিরে শান্তিশৃঙ্খলা বজায় রাখতে অযথা কেউ রথ মন্দির এলাকায় ঘুরাফেরা না করতে অনুরোধ জানিয়েছেন মন্দির কমিটি।

01726050506

এ জাতীয় আরো খবর
আমাদের ফেইসবুক পেইজ